বায়োপিকে Pinki Pramanik, গল্প শোনাবেন Ashoke Pandit, কী প্রতিক্রিয়া অ্যাথলিটের?

পিঙ্কি পুরুষ না নারী! সেই উত্তর আদালতও দিতে পারেনি। তবে একটা অ্যাথলিট হারিয়ে গিয়েছে বাংলা তথা দেশ থেকে।

Updated By: Jul 7, 2021, 12:17 AM IST
বায়োপিকে Pinki Pramanik, গল্প শোনাবেন Ashoke Pandit, কী প্রতিক্রিয়া অ্যাথলিটের?

নিজস্ব প্রতিবেদন: বহুদিন পর খবরের শিরোানামে এলেন পিঙ্কি প্রামাণিক (Pinki Pramanik)। বাংলার এই বিতর্কিত অ্যাথলিটকে নিয়ে বায়োপিক বানাচ্ছেন অশোক পণ্ডিত (Ashoke Pandit)। ছবির সত্ব কিনে নিয়েছেন 'অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' (Accidental Prime Minister)-এর সহ-প্রযোজক অশোক।

এশিয়াডে (২০০৬, দোহা) সোনা ও কমনওয়েলথে (২০০৬, মেলবোর্ন) রুপো জয়ী দেশের কৃতী অ্যাথলিটকে আজ আর কেউ মনে রাখেননি। লিঙ্গ পরিচয় বিতর্ক ও ধর্ষণের অভিযোগে জেল খাটা পুরুলিয়ার পিঙ্কি ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে হারিয়ে গেছিলেন সেই ২০১২ সালেই। তাহলে কেন অশোক বায়োপিকের জন্য পিঙ্কিকেই বেছে নিলেন? পরিচালক বলছেন, "যাবতীয় প্রতিকূলতার বিরুদ্ধে লড়াই করে জয়ী হওয়া পিঙ্কির গল্পই আমি বলব। সময় এসেছে মেইনস্ট্রিম সিনেমার লিঙ্গ পরিচয়ের মতো বিষয় নিয়ে ছবি করার।” 

পিঙ্কির জীবন চিত্রনাট্যে ফুটিয়ে তুলবেন প্রিয়া ঘটক। তিনি বলছেন, "২০০৮ থেকে ২০১২ পর্যন্ত পিঙ্কি অনেক ওঠা-পড়ার মধ্যে দিয়ে গিয়েছে। যে নিজেকে মহিলা বলে পরিচয় দেয়, তাঁকে একবার পুরুষ বলা হলো, ধর্ষণের অভিযোগে জেল খাটানো হলো পুরুষদের সঙ্গে। তাই নয়, লিঙ্গ পরিচয়ের জন্য পিঙ্কিকে শাস্তি দেওয়া হলো। আমার মনে হয় প্রাইড মান্থে এলজিবিটিকিউআইএ+ ইস্যু নিয়ে কথা বলার এটাই সময়। গোটা দেশের পিঙ্কির গল্পটা জানা উচিত।” 

আরও পড়ুন: গলফ-চক্রে সবুজ গালিচায় টিম ইন্ডিয়া, ভাইরাল ছবিতে Sachin, Yuvraj, Agarkar ও Nehra

যাকে নিয়ে ছবি সেই পিঙ্কি বলছেন, "আমাকে নিয়ে ছবি বানানোর জন্য টিমকে ধন্যবাদ জানাই। আমি অনেকদিন ধরে মাঠের বাইরে। ফের একবার মানুষের সঙ্গে কথা বলতে পারব। আমি সবসময় সবাইকে আমার লড়াইয়ের গল্পটা বলতে চেয়েছিলাম। অনেকে আমাকে নিয়ে জানতেও আগ্রহী।"

পিঙ্কি পুরুষ না নারী! সেই উত্তর আদালতও দিতে পারেনি। তবে একটা অ্যাথলিট হারিয়ে গিয়েছে বাংলা তথা দেশ থেকে। যাঁর নাম পিঙ্কি। অনেক সম্ভাবনা ছিল তাঁর মধ্যে। কিন্তু সেসব আজ অতীত। এখন দেখার পিঙ্কির বায়োপিক তাঁর জীবনের কোন গল্প বলে! অপেক্ষায় গোটা দেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.