বন্ধুর বিরুদ্ধে ভুয়ো জঙ্গিযোগের অভিযোগ এনে গ্রেফতার অজি ক্রিকেটারের দাদা

পুলিস জানিয়েছে, নারী-সংক্রান্ত বিবাদে প্রতিশোধ নিতে গিয়ে নিজামদিনের বিরুদ্ধে ভুয়ো সন্ত্রাসের অভিযোগ এনেছিল অজি ক্রিকেটারের ভাই।

Updated By: Dec 4, 2018, 04:39 PM IST
বন্ধুর বিরুদ্ধে ভুয়ো জঙ্গিযোগের অভিযোগ এনে গ্রেফতার অজি ক্রিকেটারের দাদা

নিজস্ব প্রতিবেদন: গ্রেফতার করা হল অস্ট্রেলিয়ার ক্রিকেটার ওসমান খোয়াজার দাদাকে। বছর ৩৯-এর ব্যক্তিকে মঙ্গলবার গ্রেফতার করেছে নিউ সাউথ ওয়েলসের পুলিস। তারা জানিয়েছে, প্রেম সংক্রান্ত দ্বন্দ্বের জেরে সন্ত্রাসবাদের ভুয়ো ছক তৈরির অভিযোগ রয়েছে আসাকান খোয়াজা নামে ওই ব্যক্তির বিরুদ্ধে।

নিউ সাউথ ওয়েলস পুলিসের সহকারি কমিশনার মিক উইলিং জানিয়েছেন, গত অগস্টে স্থানীয় বিশ্ববিদ্যালয়ের কর্মী মহম্মদ কামের নিজামদিনকে গ্রেফতার করা হয়। বছর ২৬-এর ওই ছেলেটির বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবিলকে খুন করার ছক করার অভিযোগ মিলেছিল।

আরও পড়ুন: ব্যালন ডি'অর মঞ্চে বিতর্ক! ক্ষমা চাইলেন সঞ্চালক

পুলিস জানিয়েছে, নিজামদিনের কাছ থেকে একটি নোটবুক বাজেয়াপ্ত করা হয়। সেখানে সন্ত্রাসবাদীদের তৈরি করা একটি হিটলিস্ট ছিল। তদন্তের পুলিস জানতে পারে যে ওই নোটবুকের লেখার সঙ্গে নিজামদিনের হাতের লেখার মিল নেই। কয়েক সপ্তাহ পর ছাড়াও পেয়ে যান ওই যুবক। 

যদিও পুলিস তদন্ত এগোচ্ছিল সমানভাবে। আর তাতেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। দেখা যায়, নিজামদিনের বিরুদ্ধে ওঠা সব অভিযোগই ভুয়ো। পুরোটাই আসাকান খোয়াজার সাজানো ছিল। নারী-সংক্রান্ত বিবাদে প্রতিশোধ নিতে গিয়ে নিজামদিনের বিরুদ্ধে ভুয়ো সন্ত্রাসের অভিযোগ এনেছিল অজি ক্রিকেটারের ভাই।

আরও পড়ুন: অজি বোলারদের 'বিরাট-বধের' টিপস্ দিলেন পন্টিং 

পুলিস অস্ট্রেলীয় বংশোদ্ভুত নিজামদিনের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে। মামলার জন্য তাঁর খরচ সব টাকা ফেরত দেওয়ারও ইচ্ছাপ্রকাশ করেছে।

.