ATK Mohun Bagan: মোহনবাগান কি কলকাতা লিগ খেলবে? ভাবছে ক্লাব, আশাবাদী আইএফএ

সূত্রের খবর, হাবাসের দল কলকাতা লিগে জোড়া ম্যাচ খেলতে পারে!

Updated By: Sep 16, 2021, 02:58 PM IST
ATK Mohun Bagan: মোহনবাগান কি কলকাতা লিগ খেলবে? ভাবছে ক্লাব, আশাবাদী আইএফএ

নিজস্ব প্রতিবেদন: এখনও পর্যন্ত কলকাতা লিগে (CFL 2021) এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) বা এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) কেউই দল নামায়নি। কিন্তু আইএফএ ইস্ট-মোহনকে রেখেই লিগের সূচি বানাচ্ছে। এই মুহূর্তে ময়দানে খবর যে, এএফসি (AFC Cup) খেলে ফেরার পর ও আইএসএল (ISL 2021) খেলতে যাওয়ার মাঝের সময়তে হাবাসের শিষ্যরা নাকি কলকাতা লিগের একাধিক ম্যাচ খেলতে পারে! 

আগামী ২২ সেপ্টেম্বর উজবেকিস্তানের নাসাফের বিরুদ্ধে এএফসি কাপের ইন্টার জোন সেমিফাইনালে খেলবে এটিকে এমবি। ২৪ সেপ্টেম্বর কলকাতায় ফিরবে হাবাসের ব্রিগেড। এরপর আইএসএলের প্রস্তুতির জন্য এটিকে মোহনবাগান গোয়া পৌঁছে যাবে ২ অক্টোবর। কলকাতা লিগে খেলার প্রসঙ্গে এটিকে মোহনবাগানের অন্যতম ডিরেক্টর দেবাশিস দত্তের সঙ্গে কথা বলেছিল জি ২৪ ঘণ্টা ডিজিটাল।

আরও পড়ুন: Dwayne Bravo: ধোনির দলে যোগ দেওয়ার আগে বিশ্বরেকর্ড ব্র্যাভোর

দেবাশিস বলেন," এই নিয়ে আমারা এখনও ভাবিনি। আগামী ২২ সেপ্টেম্বর এএফসি কাপে আমাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। ওই ম্যাচ নিয়েই আমরা চিন্তিত ও একই সঙ্গে উত্তেজিত। ওই ম্যাচে ভাল করার আশা করছি। খুবই শক্ত টিমের বিরুদ্ধে খেলা। কিন্তু আমাদের ছেলেরা আপ্রাণ লড়াই করবে। কারণ ওরা দেশের পতাকা বহন করছে। এএফসি খেলে ফিরে আসব, তারপর পরের টুর্নামেন্টে নিয়ে খেলার কথা ভাবব।"

কলকাতা লিগের প্রসঙ্গে দেবাশিস জানান, "আগামী ২ অক্টোবর আমরা আইএসএলের বায়ো বাবলে প্রবেশ করব। তার মধ্যে যদি কোনও খেলা পড়ে আমরা আলোচনা করে খেলতেই পারি। আমরা কখনই বলিনি যে, কলকাতা লিগ খেলব না। সংবাদমাধ্যম বলেছিল এই কথা। আমরা বলেছি যে, আমরা এএফসি নিয়ে ব্যস্ত আছি। আমাদের ৯ জন প্লেয়ার জাতীয় শিবিরে চলে গিয়েছিল। আমরা সেই পরিস্থিতির কথা আইএএফএ-কে জানিয়ে ছিলাম।"

আরও পড়ুন: Manchester Test: 'বিসিসিআই চার টেস্টের সিরিজই চেয়েছিল!' হোল্ডিং জানিয়েছেন দোশীকে

এএফসি কাপ ও আইএসএল-এ এটিকে মোহনবাগানের ফুটবলাররা জৈব বলয়ের মধ্যে থাকবেন। কলকাতা লিগে কোনও জৈব বলয় নেই। সেক্ষেত্রে কী এটিকেএমবি কি দল নামানোর ঝুঁকি নেবে? এই প্রশ্নের উত্তরে, এটিকে এমবি-র কর্তা বলেন, "কলকাতা লিগের এটা একটা মাইনাস পয়েন্ট যে, ওরা জৈব বলয়ের মধ্যে রাখতে পারছে না। কিন্তু আইএফএ-র যা আর্থিক অবস্থা, তার মধ্যে এই কোভিড পরিস্থিতি। ওরা বাংলার ফুটবল উন্নয়নের জন্য কলকাতা লিগ করছে। যেটা আমাদের সমর্থন করা উচিত। তার জন্য যদি ম্যাচ খেলতে হয়, তাহলে আমাদের ম্যানেজমেন্ট আলোচনা করে সিদ্ধান্ত নেবে।" রয় কৃষ্ণা ও ডেভিড উইলায়মসদের নিয়েই কি পূর্ণশক্তির দল নামাবে এটিকেএমবি। এই প্রশ্নের উত্তরে ডিডি বলেন যে, দল নামানোর সিদ্ধান্ত কোচের। কোনও কর্মকর্তা এই ব্যাপারে কিছু বলতে পারে না।"

আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় ফোনে বললেন, "এটিকে মোহনবাগানের পক্ষ থেকে কলকাতা লিগে খেলার ব্যাপারে এখনও সরকারি ভাবে কিছু জানানো হয়নি। আমাদের কাছে এই ব্যাপারে কোনও নিশ্চিত খবর আসেনি। তবে শুনেছি যে, মোহনবাগান খেলার চেষ্টা করছে। আমরা বরাবরই চেয়েছি এবং চাই বাংলার ফুটবলের উন্নয়নের স্বার্থে ইস্টবেঙ্গল ও মোহনবাগান খেলুক।" সূত্রের খবর, হাবাসের দল এএফসি খেলে এসে ও আইএসএল খেলতে যাওয়ার আগে লিগে জোড়া ম্যাচ খেলতে পারে। সেক্ষেত্রে ২৭ সেপ্টেম্বর প্রথম ম্যাচ ও ১ অক্টোবর দ্বিতীয় ম্যাচ হতে পারে। বাকিটা উত্তর দেবে সময়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)