Mohun Bagan Super Giant: 'এটিকে মোহনবাগান' নয়, জুন থেকে মাঠে নামবে 'মোহনবাগান সুপার জায়ান্ট'

একদিকে যখন সন্তোষ ট্রফি, রঞ্জি ট্রফিতে তীরে এসে তরী ডুবেছে বাংলার, তখন মোহনবাগানের হাত ধরেই বাংলার খেলারদুনিয়ার ঘুরে দাড়ানোর স্বপ্ন দেখছিলেন ক্রীড়াপ্রেমীরা। বেঙ্গালুরুকে হারিয়ে সেই স্বপ্নপূরণ তো হলই, উপরি পাওনা হিসেবে সরল ‘ATK’। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 17, 2023, 06:09 PM IST
Mohun Bagan Super Giant: 'এটিকে মোহনবাগান' নয়, জুন থেকে মাঠে নামবে 'মোহনবাগান সুপার জায়ান্ট'
এবার থেকে মোহনবাগান সুপার জায়ান্ট নামে খেলতে নামবে সবুজ-মেরুন ব্রিগেড। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'মোহনবাগান' (Mohun Bagan) নামের সামনে থেকে সরছে 'এটিকে' (ATK)। গত ১৮ মার্চ আইএসএল (ISL Final 2023) ফাইনালে বেঙ্গালুরু এফসি-কে (Bengaluru FC) টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হারিয়েই বড় ঘোষণা করেছিলেন সঞ্জীব গোয়েঙ্কা। সেই মতো আগামী ১ জুন থেকে সবুজ-মেরুন বাহিনীর নতুন যাত্রা শুরু হবে। এবার থেকে মোহনবাগান সুপার জায়ান্ট (Sanjiv Goenka) নাম নিয়ে ৯০ মিনিটের যুদ্ধে নামবেন প্রীতম কোটাল (Pritam Kotal)- দিমিত্রি পেত্রাতোসরা (Dimitri Petratos)। বুধবার অর্থাৎ ১৭ মে সেটা বিবৃতি দিয়ে জানিয়ে দিল ক্লাব।

ট্রফি হাতে তুলে সেই সময় সঞ্জীব গোয়েঙ্কা বলেছিলেন, "আমি একটা বড় ঘোষণা করতে চলেছি। আগামী মরসুম থেকে এটিকে আর থাকছে। বরং  মোহনবাগান সুপার জায়ান্টস নামেই আমাদের দল খেলবে।" দলের অন্যতম ডিরেক্টরের মুখ থেকে এমন বক্তব্য শোনার পর থেকে হাতি দিতে দেখা গিয়েছিল অধিনায়ক প্রীতম কোটাল ও দলের সব ফুটবলারদের। 

আরও পড়ুন: Cristiano Ronaldo: রোনাল্ডোর ১৩তম গোলে জমে উঠল সৌদি প্রো লিগ, ভালো জায়গায় আল নাসের

আরও পড়ুন: Wrestlers Protest: যন্তরমন্তর থেকে সরছেন সাক্ষী মালিক-ভিনেশ ফোগাটরা! পরবর্তী যুদ্ধক্ষেত্র কোথায়?

২০২০ সালে মোহনবাগানের ইনভেস্টার হিসেবে যুক্ত হয়েছিল এটিকে। তখনই ফুটবল দলের নাম হয় 'এটিকে মোহনবাগান'। কিন্তু মোহনবাগানের সামনে প্রাক্তন আইএসএল চ্যাম্পিয়ন দল ‘ATK’ নামটি জুড়ে যাওয়ার বিষয়টি একেবারেই মেনে নিতে পারেননি একাংশ সবুজ-মেরুন সমর্থক। বিক্ষোভ প্রদর্শন করে ক্লাবের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন সবুজ-মেরুন ভক্তদের অনেকেই। এমনকী ম্যাচ বয়কটের দাবিও তোলা হয়েছিল। তা সত্ত্বেও 'ATK' সরিয়ে ফেলার দাবি পূরণ হয়নি। অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ। অবশেষে গত ১৮ মার্চ আসে সেই মাহেন্দ্রক্ষণ। নিজের আইপিএল দল লখনউয়ের সঙ্গে সামঞ্জস্য রেখেই গোয়েঙ্কা জানিয়ে দেন, আগামী মরসুম থেকে মোহনবাগান সুপার জায়ান্ট হিসেবে খেলবে দল।

সেই প্রতীক্ষারই অবসান ঘটতে চলেছে এই মাসের শেষে। আগামী মাসের পয়লা তারিখ থেকেই নতুন পরিচয়ে আইএসএল-সহ সমস্ত ফুটবল প্রতিযোগিতায় মোহনবাগান সুপার জায়ান্ট নামে খেলবে সবুজ-মেরুন বাহিনী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.