বল করলেই মুখ থেকে বেরোচ্ছে রক্ত, চরম আশঙ্কায় আইপিএলে খেলা অজি অলরাউন্ডার হেস্টিংস

একটু ছোটাছুটি করলেই গলা থেকে রক্ত বের হচ্ছে তাঁর।

Updated By: Oct 13, 2018, 01:30 PM IST
বল করলেই মুখ থেকে বেরোচ্ছে রক্ত, চরম আশঙ্কায় আইপিএলে খেলা অজি অলরাউন্ডার হেস্টিংস

নিজস্ব প্রতিনিধি : এক-একটা করে ডেলিভারি করছেন আর এক-এক বার করে প্রচণ্ড কাশিতে মুহ্যমান হয়ে পড়ছেন। প্রচণ্ড কাশির শেষে গলা থেকে বেরিয়ে আসছে চাপ চাপ রক্ত। প্রথমে ব্যাপারটাকে খুব একটা পাত্তা দেননি অস্ট্রেলিয়ার অলরাউন্ডার জন হেস্টিংস। ভেবেছিলেন, শরীরে কোনও ছোটখাটো সমস্যা থেকে এমন হচ্ছে হয়তো! কিন্তু সমস্যাটা যে ছোটখাটো নয় তা সেই রক্তক্ষরণের মেয়াদ দেখেই বুঝতে পারছিলেন তিনি। অগত্যা, চিকিত্সকদের দ্বারস্থ হন অজি অলরাউন্ডার। অবস্থা এখন এতটাই খারাপ যে, তাঁর ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যেতে পারে।

আরও পড়ুন-  অভিষেক টেস্টে মাত্র ১০ বল করেই মাঠ ছাড়লেন শার্দুল!

জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছিল ২০১০ সালে। ওয়ানডে দিয়ে অভিষেক ঘটার দুই বছর পর ডাক পেয়েছিলেন টেস্টেও। অবশ্য কেরিয়ারে এখনও মাত্র একটাই টেস্ট খেলেছেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ২৯টা ওয়ান-ডে ও ৯টা টি-টোয়েন্টি ম্যাচেও খেলেছেন তিনি। তবে আপাতত ঘরোয়া ক্রিকেট নিয়েই ব্যস্ত হেস্টিংস। মে মাসে বিগব্যাশের দল সিডনি সিক্সার্সের হয়ে সই করেছিলেন। কিন্তু এখনও একটাও ম্যাচ তাঁর খেলা হয়নি তাঁর। শ্বাসযন্ত্রের সমস্যা নিয়ে তিনি এখনও চিকিত্সাধীন। জানা গিয়েছে একটু ছোটাছুটি করলেই গলা থেকে রক্ত বের হচ্ছে তাঁর। আপাতত তিনি সম্পূর্ণ বিশ্রামে।

আরও পড়ুন-  ‘পৃথ্বি ধারালো’, শান দেওয়ার সময় দিতে বললেন বিরাট

হেস্টিংস বলছিলেন, ''কি হয়েছে তা নিজেও জানি না। কবে সেরে উঠব আদৌ উঠব কি না তা নিয়েও বলা মুশকিল। তবে এই বছর আর হয়তো ক্রিকেটে ফেরা হবে না। আমি বিশ্বজুড়ে টি-২০ টুর্নামেন্ট খেলার জন্য নিজেকে প্রস্তুত করছিলাম। কিন্তু মাঝে যে কী হয়ে গেল! একের পর এক সুযোগ আসছে। কিন্তু শারীরিক সমস্যার জন্য আমার এখন বাড়িতে বসে থাকা ছাড়া উপায় নেই।'' একদিন ও টেস্ট থেকে অবসর নিয়েছেন। ফলে এখন তিনি টি-২০ ক্রিকেটে সম্পূর্ণ মনোনিবেশ করেছিলেন। বিশ্বের একাধিক টি-২০ লিগে খেলেছেন হেস্টিংস। আইপিএলে কলকাতা ও চেন্নাই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ৩২ বছর বয়সী এই অজি অলরাউন্ডার। এছাড়া পাকিস্তান সুপার লিগে কোয়েট্টা গ্লাডিয়েটর্সে হয়েও খেলেছেন।

.