Australian Open: বিপক্ষকে হেলায় উড়িয়ে অভিযান শুরু করলেন Rafael Nadal

শুরুতেই ফের পাওয়ার টেনিস দেখালেন রাফায়েল নাদাল।

Updated By: Jan 17, 2022, 03:50 PM IST
Australian Open: বিপক্ষকে হেলায় উড়িয়ে অভিযান শুরু করলেন Rafael Nadal
জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন রাফায়েল নাদাল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: নোভাক জকোভিচের (Novak Djokovic) অবর্তমানে তিনিই হচ্ছেন ফেভারিট। ঠিক সেই ভাবেই অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) অভিযান শুরু করলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)।

সোমবার রড লেভার এরিনায় শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখালেন এই স্প্যানিশ সুপারস্টার। তাঁর পাওয়ার টেনিসের সামনে উড়ে গেলেন আমেরিকার মার্কোস জিরোন। খেলার ফলাফল নাদালের পক্ষে। প্রথম রাউন্ডেই ৬-১, ৬-৪, ৬-২ গেমে নাদাল তাঁর বিপক্ষকে হেলায় হারালেন।  

আরও পড়ুন: Novak Djokovic: অস্ট্রেলিয়া থেকে ‘ডিপোর্ট’ হয়ে দুবাইতে পা রাখলেন জোকার

আরও পড়ুন: Novak Djokovic: তিন বছরের নির্বাসন! Australian Open খেলতে পারবেন জোকার? জবাব দিলেন প্রধানমন্ত্রী Scott Morrison

জয় সহজে এলেও গত কয়েক মাস চোট-আঘাতে বিপর্যস্ত ছিলেন নাদাল। সেটা ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে বলেও দিলেন এই তারকা। নাদাল বলেন,”চোটের জন্য কেরিয়ারের অনেকটা সময় নষ্ট হয়েছে। তাই এই জয় খুব সহজ ছিল না। চোট ছাড়াও কোভিড পরিস্থিতি বেড়েই চলেছে। তাই আমাদের প্রতিদিন নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। তবে আমি প্রথম ম্যাচ জয়ের পর ইতিবাচক মানসিকতা নিয়েই এগিয়ে যাব।“ তিনি আরও যোগ করেন, “অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আসার আগে অনুশীলন বেশ ভাল হয়েছিল। গত সপ্তাহে তিনটি ম্যাচ জিতেছিলাম। গোড়ালির চোট সামলে খেলেছি তাতে আমি খুশি।“

অস্ট্রেলিয়ার কোভিড বিধি লঙ্ঘন করার জন্য জোকারকে ইতিমধ্যেই ‘ডিপোর্ট’ করে দেওয়া হয়েছে। চোটের জন্য আগেই প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন আর এক তারকা রজার ফেডেরার। এমন অবস্থায় নাদালকেই অস্ট্রেলিয়ান ওপেনের সম্ভাব্য বিজয়ী হিসেবে এগিয়ে রাখা হচ্ছে। স্প্যানিশ তারকা শুরুটাও করলেন সে ভাবেই। এখন দেখার তিনি কতদূর এগিয়ে যেতে পারেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.