Tokyo 2020: এই সাঁতারুর পদকের সংখ্যা টোকিও অলিম্পিক্সের ১৮৬টি দেশের থেকেও বেশি!

এমার মতোই এক অলিম্পিক্সে সাতটি পদক রয়েছে আর এক মহিলার!

Updated By: Aug 1, 2021, 10:21 PM IST
Tokyo 2020: এই সাঁতারুর পদকের সংখ্যা টোকিও অলিম্পিক্সের ১৮৬টি দেশের থেকেও বেশি!

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ান সাঁতারু এমা ম্যাকিয়ন (Emma McKeon) রবিবার টোকিও অলিম্পিক্সে ইতিহাস লিখলেন (Tokyo Olympics 2020)। এই গ্রহের প্রথম মহিলা সাঁতারু হিসেবে এক অলিম্পিক্সের আসরেই ৭টি পদক জিতলেন। তার মধ্যে চারটি সোনা ও তিনটি ব্রোঞ্জ পদক রয়েছে। 

টোকিওতে একাধিক সাঁতারের ইভেন্টে অংশ নিয়েই এই নজির গড়লেন ২৭ বছরের এমা। এদিন এমার জোড়া সোনা এসেছে ৫০ মিটার ফ্রিস্টাইল ও মেয়েদের ৪X১০০ মিটার মেডলে রিলে থেকে। 

এমার সোনা রয়েছে ৪X১০০ মিটার মেডলে রিলেতে, ১০০ মিটার ফ্রিস্টাইলে, ৫০ মিটার ফ্রিস্টাইলে ও ৪X১০০ মিটার মিক্সড রিলে থেকে। এমার ব্রোঞ্জ এসেছে ১০০ মিটার বাটারফ্লাই, মেয়েদের ৪X২০০ মিটার রিলে ও মিক্সড ৪X১০০ মিটার মেডলে রিলে থেকে। 

আরও পড়ুন: Tokyo Olympics 2020: ৪১ বছর পর হকিতে অলিম্পিক্সের সেমিফাইনালে ভারত

এমার অতি মানবিক পারফরম্যান্সের পর দেখা যাচ্ছে যে, এমার প্রাপ্য পদকের সংখ্যা  টোকিও অলিম্পিক্সে অংশ নেওয়া ১৮৬টি দেশের থেকেও বেশি! এবার অলিম্পিক্সে ২০৫টি দেশ অংশ নিয়েছে। এর মধ্যে একমাত্র ১৯টি দেশ সাত বা তার বেশি পদক পেয়েছে।

এমার মতোই এক অলিম্পিক্সে সাতটি পদক রয়েছে আর এক মহিলার। রাশিয়ার জিমন্যাস্ট মারিয়া গোরোখোভাস্কায়া। ১৯৫২ সালে তিনি সাতটি পদক পেয়েছিলেন হেলসিনকি অলিম্পিক্সে। এমা সাত পদক জয়ের পর বলছেন যে, তাঁর সবটাই অতিবাস্তব বলে মনে হচ্ছে আজ! দেশকে এতগুলো পদক জেতানোর জন্য গর্ববোধ করছেন ডন ব্র্যাডম্যানের দেশের সবচেয়ে সফল অলিম্পিয়ান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.