পাল্লেকেলে টেস্টে রবীন্দ্র জাদেজার পরিবর্ত হিসেবে আসছেন অক্ষর প্যাটেল

Updated By: Aug 9, 2017, 04:11 PM IST
পাল্লেকেলে টেস্টে রবীন্দ্র জাদেজার পরিবর্ত হিসেবে আসছেন অক্ষর প্যাটেল

ওয়েব ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে পাল্লেকেলে টেস্টে রবীন্দ্র জাদেজার পরিবর্ত হিসেবে ভারতীয় একাদশে জায়গা পাচ্ছেন তরুণ তুর্কি অক্ষর প্যাটেল। একটি প্রেস বিবৃতি দিয়ে বিসিসিআইয়ের কার্যনির্বাহী সম্পাদক অমিতাভ চৌধুরী জানিয়েছেন, "দ্য অল ইন্ডিয়া সিনিয়র সিলেকশন কমিটি শ্রীলঙ্কার বিরদ্ধে তৃতীয় টেস্টে রবীন্দ্র জাদেজার পরিবর্ত হিসেবে অক্ষর প্যাটেলের নাম ঘোষণা করেছে। ১২ অগস্ট থেকে পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় টেস্ট"। 

অক্ষর প্যাটেল এই মুহূর্তে ভারতীয় 'এ' দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে। ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশের মত, দক্ষিণ আফ্রিকায় গোটা ভারতীয় 'এ' দলের মধ্যে নজর কেড়েছেন এই বাঁহাতি স্পিনার, আর সেই পারফর্ম্যান্সই তাঁকে ভারতীয় টেস্ট একাদশের ঢোকার 'গেট পাস' দিয়েছে। ক্রিকেটের নিয়ম ভাঙার অভিযোগে পাল্লেকেলে টেস্টে রবীন্দ্র জাদেজাকে নির্বাসিত করেছে আইসিসি। আর সেই সুযোগেই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের দরজা খুলেছে বাঁহাতি স্পিনারের।  

২০১৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অক্ষর প্যাটেলের। এরপর ২০১৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ভারতের জার্সি গায়ে প্রথমবার মাঠে নামেন এই তরুণ ক্রিকেটার। সব ঠিক থাকলে এবার ২৩ বছরের অক্ষর প্যাটেলের অভিষেক হতে চলেছে টেস্ট ক্রিকেটে। উল্লেখ্য, ক্রিকেটের ছোট-বড় সব ফরম্যাটেই বিদেশের মাটিতেই অভিষেক হয়েছে অক্ষর প্যাটেলের।