জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের ৭৫তম স্বাধীনতা দিবসের (75th Independence Day) প্রাক্কালে সর্বোচ্চ নাগরিক সম্মান পেলেন বাবর আজম (Babar Azam)। মাত্র ২৭ বছর বয়সে 'সিতারা-ই-পাকিস্তান' (Sitara-e-Pakistan) সম্মানে ভূষিত হলেন পাক অধিনায়ক। ১৪ অগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবস। এমন বিশেষ দিনে বিশেষ সম্মান পেলেন এই তারকা ব্যাটার। যদিও এই সম্মান তাঁকে আগামি বছর দেওয়া হবে। ২০২৩ সালে ২৩ মার্চ ইসলামাবাদের একটি অনুষ্ঠানে পাকিস্তানের রাষ্ট্রপতি বাবরের হাত এই পুরষ্কার তুলে দেবেন। বাবর ছাড়া সম্মানিত হবে পাক মহিলা দলের অধিনায়ক বিসমা মারুফ (Bismah Maroof)। তাঁকে 'তমঘা-ই-পাকিস্তান' (Tamgha-e-Pakistan) পুরষ্কার দেওয়া হবে। দৃষ্টিহীন ক্রিকেটার মাসুদ জানকেও (Masood Jan) দেওয়া হবে সম্মান। তাঁকে দেওয়া হবে 'প্রাইড অফ পারফরম্যান্স' পুরষ্কার। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ZIM vs IND: একদিনের সিরিজ খেলতে জিম্বাবোয়ে পা রাখল টিম ইন্ডিয়া


আরও পড়ুন: Cheteshwar Pujara : শতরানের সময় কেমন শারীরিক অবস্থা ছিল? জানালেন পূজারা


স্বাধীনতা দিবসের দিন এমন সম্মান পাওয়ার জন্য পিসিবি এই তিন ক্রিকেটারকে শুভেচ্ছা জানিয়েছে। পাক ক্রিকেট বোর্ডের তরফ থেকে লেখা হয়েছে, 'দেশের নাম উজ্বল করার জন্য তিন ক্রিকেটারকে শুভেচ্ছা জানাই'। আইসিসি র‍্যাঙ্কিংয়ের একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টিতে এই মুহূর্তে শীর্ষে রয়েছেন বাবর। আন্তর্জাতিক মঞ্চে তিনিই একমাত্র ব্যাটার যিনি দুই বার শতরানের হ্যাটট্রিক করার নজির গড়েছেন। শুধু তাই নয়, একদিনের ক্রিকেটে সবচেয়ে দ্রুত গতিতে ১৭টি শতরান করেছেন পাক অধিনায়ক। ফর্মের তুঙ্গে থাকা বাবর আগামি ২৮ অগস্ট ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের অভিযানে নামছেন।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)