Cheteshwar Pujara : শতরানের সময় কেমন শারীরিক অবস্থা ছিল? জানালেন পূজারা

Cheteshwar Pujara : ৩১১ রান তাড়া করতে নেমে মোটামুটি শুরু করে সাসেক্স। হ্যারিসন ওয়ার্ড দ্রুত আউট হয়ে গেলেও টম ক্লার্কের সঙ্গে আলি ওর সাসেক্সের ইনিংস টানতে থাকেন। ক্লার্ক আউট হওয়ার পর ক্রিজে আসেন পূজারা। দু'জনে তৃতীয় উইকেটে ৬০ রান যোগ করেন। আলি আউট হওয়ার পরে পূজারার সঙ্গ দিতে পারেননি কেউ। তবে সাসেক্সকে লড়াইয়ে রাখেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার।  

Updated By: Aug 14, 2022, 11:29 AM IST
Cheteshwar Pujara : শতরানের সময় কেমন শারীরিক অবস্থা ছিল? জানালেন পূজারা
জলে গেল চেতেশ্বর পূজারার লড়াই। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জাতীয় টি-টোয়েন্টি ও একদিনের দলে তাঁকে সুযোগ দেওয়া হয় না। আইপিএল (IPL) জগতে তিনি ব্রাত্য। তিনি এক ও অদ্বিতীয় চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। এক ওভারে ২২ রান। ৫০ রান থেকে ১০০ রানে পৌঁছাতে লাগল মাত্র ২২ বল। রয়্যাল লন্ডন কাপে (Royal Londan Cup) একেবারে বিধ্বংসী ব্যাটিং করলেন পূজারা। অসুস্থ হয়ে পড়লেও সাসেক্সের (Sussex) অধিনায়ক বাইশ গজের যুদ্ধে একেবারে রুদ্র মেজাজে ধরা দিলেন। যদিও তাঁর দল ৪ রানে হেরে গেল। পূজারা মারমুখী মেজাজে ৭৯ বলে ১০৭ রান করলেও, জিতে মাঠ ছাড়ল ওয়ারউইকশায়ার (Warwickshire)। 

সাসেক্সের দুরন্ত শতরান করার পূজারা ক্লাবের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে একটি সাক্ষাৎকার দিয়েছেন। সেখানে তাঁর দাবি ছিল ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে ব্যাট করার সময়ে ব্রিটেনের গরমে তিনি অস্বস্তি বোধ করছিলেন। তাঁর বমি বমি লাগছিল। ভারতে সব জায়গায় প্রচন্ড গরমে খেলতে অভ্যস্ত। কিন্তু ইংল্যান্ডের গরম তাঁকে অস্বস্তিতে ফেলে দেয়। 

আরও পড়ুন: Cheteshwar Pujara : বাইশ গজে রুদ্র মেজাজে পূজারা, ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন: IPL, Ross Taylor : শূন্যতে আউট হতেই চড় মেরেছিলেন রাজস্থান রয়্যালসের মালিক! বোমা ফাটালেন রস টেলর

পূজারা বলেছেন, "এই ইনিংস খেলতে গিয়ে আমি হাইড্রেট হয়ে গিয়েছিলাম। একটা সময় ছিল, একটা সময় ছিল যখন আমার অস্বস্তি বোধ হচ্ছিল। বমি বমি লাগছিল। আমার মনে হয়েছে, এটা আবহাওয়ার জন্যই হয়েছে। আমি গরম আবহাওয়ায় খেলতে অভ্যস্ত কিন্তু এটা আলাদা ধরনের ছিল। তবে আমি যথাসাধ্য চেষ্টা করেছিলাম।" তিনি আরও যোগ করেছেন, "এটি ওয়ানডে ফরম্যাটের অন্যতম সেরা ইনিংস ছিল। কিন্তু যদি জয় এনে দিতে পারতাম, তবে আরও ভালো হতো। আমরা লক্ষ্য থেকে খুব বেশি দূরে ছিলাম না। আমি শেষ বল পর্যন্ত খেলতে চেয়েছিলাম। তা হলে আমাদের জেতার আরও সুযোগ থাকত।" 

বার্মিংহ্য়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়ারউইকশায়ার। শতরান করেন ওপেনার রব ইয়েটস। ১১১ বলে ১১৪ রান করেন তিনি। শেষ পর্যন্ত অধিনায়ক উইল রোডসের ৭০ বলে ৭৬ রান এবং মাইকেল বার্জেসের ৫১ বলে ৫৮ রানের সৌজন্যে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩১০ রান তোলে ওয়ারউইকশায়ার। তবে ব্যাট হাতে ব্যর্থ হন ক্রুণাল পান্ডিয়া। তিনি খালি হাতে ফিরে যান। 

৩১১ রান তাড়া করতে নেমে মোটামুটি শুরু করে সাসেক্স। হ্যারিসন ওয়ার্ড দ্রুত আউট হয়ে গেলেও টম ক্লার্কের সঙ্গে আলি ওর সাসেক্সের ইনিংস টানতে থাকেন। ক্লার্ক আউট হওয়ার পর ক্রিজে আসেন পূজারা। দু'জনে তৃতীয় উইকেটে ৬০ রান যোগ করেন। আলি আউট হওয়ার পরে পূজারার সঙ্গ দিতে পারেননি কেউ। তবে সাসেক্সকে লড়াইয়ে রাখেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার।  

তাঁর বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য শেষ ১০ ওভারে সাসেক্সের জয়ের জন্য দরকার ছিল ১০২ রান। ৫০ রান থেকে ১০০ রানে পৌঁছাতে নেন মাত্র ২২ রান। ৪৫ তম ওভারে ২২ রান (৪,২,৪,২,৬,৪) নেন পূজারা। পূজারার সেই মারমুখী ব্যাটিং সোশ্যাল মিডিয়ার সৌজন্যে এই মুহূর্তে ভাইরাল। তাঁর মারের জন্যই শেষ দুই ওভারে জয়ের জন্য সাসেক্সের মাত্র ২০ রান দরকার ছিল। কিন্তু ৪৯ তম ওভারের প্রথম বলেই পূজারা আউট হয়ে যান। ৭৯ বলে ১০৭ রানের ইনিংসে মারলেন সাতটি চার এবং দুটি ছক্কা। তবে তিনি আউট হতেই সাসেক্সের যাবতীয় আশা শেষ হয়ে যায়। ফলে ৭ উইকেটে ৩০৬ রানে আটকে যায় সাসেক্স। ব্যাটে রান না পেলেও ১০ ওভারে ৫০ রানে তিন উইকেট নেন ক্রুণাল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.