IND vs PAK | Asia Cup 2023: এখন বিশ্বের এক নম্বর দল পাকিস্তান! মহাযুদ্ধের আগে বাবরের মুখে চরম প্রতিদ্বন্দ্বিতার কথা

Babar Azam on India-Pakistan Rivalry in Asia cup 2023: ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এবার মুখ খুললেন বাবর আজম। সম্প্রচারকারী চ্যানেলে বিশ্বের এক নম্বর ওয়ানডে টিম হাইভোল্টেজ মহারণ নিয়ে কথা বললেন।

Updated By: Aug 27, 2023, 01:39 PM IST
IND vs PAK | Asia Cup 2023: এখন বিশ্বের এক নম্বর দল পাকিস্তান! মহাযুদ্ধের আগে বাবরের মুখে চরম প্রতিদ্বন্দ্বিতার কথা
বিশ্বের এক নম্বর দল হয়ে এশিয়া কাপ খেলতে নামছে পাকিস্তান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ক্যালেন্ডার বলছে এশিয়া কাপ (Asia Cup 2023) শুরু ৩০ অগস্ট। পাকিস্তানের মুলতানে কাপযুদ্ধের প্রথম ম্যাচে মুখোমুখি পাকিস্তান-নেপাল (Pakistan Vs Nepal)। তবে সবার চোখ ২ সেপ্টেম্বরে। কারণ ওদিনই মাঠে নামছে বাইশ গজের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (India vs Pakistan)। ফের একবার 'মাদার অফ অল ব্যাটল'। ভারত-পাক ম্যাচ নিয়ে এবার এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলে কথা বললেন পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam)। এশিয়া কাপের নামার আগে কিন্তু পাকিস্তানের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গিয়েছে। কারণ তারা সদ্যই আফগানিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে, হোয়াইটওয়াশ করে আইসিসি ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এসেছে। হ্যাঁ, পাকিস্তানই এখন বিশ্বের এক নম্বর ওয়ানডে টিম। দুয়ে অস্ট্রেলিয়া, তিনে ভারত, চারে নিউ জিল্য়ান্ড ও পাঁচে ইংল্য়ান্ড।

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: 'কারোর বলায় কী যায় আসে'! কোহলি ইস্যুতে আগরকরকে পাল্টা মিসাইল পাক নক্ষত্রের

বাবর প্রাক যুদ্ধের আগে বলেন, 'ভারত-পাকিস্তান ম্যাচে সবসময় প্রতিদ্বন্দ্বিতা থাকে। সারা বিশ্ব এই ম্যাচ দেখে ও উপভোগ করে। আমারও খুব উপভোগ করি। আমি মনে করি ভারত-পাক ম্য়াচ একদিকে যেমন অত্যন্ত প্রতিযোগিতামূলক, অন্যদিকে ক্রিকেটের মানও খুবই ভালো। ফ্যানরাও ভারত-পাকিস্তান ম্যাচ মিস করেন। দু'টি টিমই নিজেদের ১০০ শতাংশ মাঠে উজাড় করে দেয়।'

এশিয়া কাপে ১৭ সদস্যের শক্তিশালী স্কোয়াড হয়েছে রোহিত শর্মা , শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন। চোট-আঘাত সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন শ্রেয়স-রাহুল। তবে ওপেনিংয়ে রোহিতের সঙ্গে ঈশান কে দেখা যাবে না রাহুলকে দেখা যাবে, তা নিয়ে প্রশ্ন রয়েছে।  গত ২৩ অগস্ট থেকে বেঙ্গালুরুর আলুরে শুরু হয়েছে জাতীয় শিবির। এনসিএ-তে জড়ো হয়েছেন রাহুল দ্রাবিড়েরশিষ্য়রা! সাত দিনের ক্যাম্প শেষ করেই রোহিত শর্মা অ্য়ান্ড কোং উড়ে যাবে শ্রীলঙ্কায়।

আরও পড়ুন: Sourav Ganguly | Asia Cup 2023: ভারত-পাক মহারণে ফেভারিট কে? টিম থেকে চাহাল হয়ে বুমরা! দাদা দিলেন তাঁর রায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.