Ashwini Ponnappa: 'আমি নাকি ১.৫ কোটি পেয়েছি! কার থেকে, কিসের জন্য?' টাকার প্রসঙ্গে ফুঁসছেন অশ্বিনী

Badminton Star Ashwini Ponnappa Fumes Over Olympics Funding Report: কোটি টাকার উপর ফান্ডিং পেয়েই অলিম্পিক্সে অংশ নিয়েছিলেন অশ্বিনী পোনাপ্পা। এবার অশ্বিনী টাকা পাওয়ার প্রসঙ্গ ওড়ালেন।  

Updated By: Aug 13, 2024, 05:32 PM IST
Ashwini Ponnappa: 'আমি নাকি ১.৫ কোটি পেয়েছি! কার থেকে, কিসের জন্য?' টাকার প্রসঙ্গে ফুঁসছেন অশ্বিনী
ফুঁসছেন অশ্বিনী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিসে অলিম্পিক্স (Paris Olympics 2024) শেষ হয়েছে। ২৬ জুলাই থেকে ১১ অগস্ট পর্যন্ত চলল 'গ্রেটেস্ট শো অন আর্থ'। ভারতের প্রাপ্তি মোটে ৬টি পদক। দেশবাসীর আশা ভরসার অনেকটাই জুড়ে ছিলেন পিভি সিন্ধু (PV Sindhu), সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টি (Chirag Shetty), লক্ষ্য সেন (Lakshya Sen) ও অশ্বিনী পোনাপ্পাদের (Ashwini Ponnappa) উপর। কিন্তু ব্য়াডমিন্টন থেকে ভারতের একটিও পদক আসেনি। এরপরই শুরু হয়েছে ভারতীয় ব্য়াডমিন্টন তারকাদের তুমুল তুলোধোনা।

কিংবদন্তি ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোন এবার লক্ষ্য-সিন্ধুদের সঙ্গে মেন্টর হিসেবে ছিলেন প্য়ারিসে। ভারতীয়দের এহেন পারফরম্য়ান্স দেখে তিনি বলেছিলেন, কেন্দ্রীয় সরকার এবং অন্যান্য স্টেকহোল্ডারদের কাছ থেকে ভারতীয় ব্য়াডমিন্টন তারকারা যথেষ্ট সমর্থন পায়। তাঁদের এবার কিছু করে দেখানোর সময় এসেছে। সম্প্রতি একটি রিপোর্টে বলা হয়েছিল যে,অশ্বিনী পোনাপ্পা নাকি ১.৫ কোটি টাকা পেয়েছেন অলিম্পিক্স প্রস্তুতির জন্য়। 

অশ্বিনী তাঁর এক্স হ্য়ান্ডেলে টাকা পাওয়ার প্রসঙ্গ সাফ উড়িয়ে দিয়েছেন। ৩৪ বছরের ব্যাডমিন্টন খেলোয়াড়ের শেষ অলিম্পিক্স ছিল প্যারিস। মহিলাদের ডাবলসে তিনি জুটি বেঁধে খেলেছিলেন  তনিশা ক্রাস্তোর সঙ্গে। কোনও ম্যাচ না জিতেই অলিম্পিক্স বিদায়ে ভেঙে পড়েছিলেন অশ্বিনী। তিনি এক্স হ্য়ান্ডেলে লেখেন, 'আমি নাকি ১.৫ কোটি পেয়েছি! কার থেকে, কিসের জন্য? আমি এই টাকা পাইনি। সঠিক তথ্য না পেয়ে কীভাবে এরকম প্রতিবেদন লেখা যায়? এই মিথ্যা কীভাবে লেখা যায়? ফান্ডিংয়ের জন্য কোন সংস্থা বা TOPS এর অংশও ছিলাম না আমি।'
 
একাধিক রিপোর্ট বলছে অলিম্পিক্স ট্রেনিংয়ের জন্য় এইচএস প্রণয় ১.৮ কোটি টাকা পেয়েছেন। প্য়ারিসে গিয়ে প্রণয় চিকুনগুনিয়ায় আক্রান্ত হন। তিনি প্রি-কোয়ার্টার ফাইনালেই ছিটকে যান। জানা গিয়েছে সরকার সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটির জন্য় খরচ করেছে ৫.৬২ কোটি টাকা। কোয়ার্টার ফাইনালে তাঁদের হারতে হয়েছে মালয়েশিয়ার অ্যারন চিয়া ও সো ওই ইকের কাছে। সাত্ত্বিকসাইরাজ-চিরাগের ড্য়ানিশ কোচ ম্য়াথিয়াস বো'ও কোচিং ছেড়ে দিয়েছেন। 

সিন্ধু-লক্ষ্যর জার্মানিতে ট্রেনিংয়ের জন্য় নাকি সরকার ২৬.৬০ লক্ষ টাকা ৯.৩৩ লক্ষ টাকা খরচ করেছে। ভারতের তারকা পিভি সিন্ধু ৩.১৩ কোটি টাকার সমর্থন পেয়েছেন সরকারের থেকে। জোড়া অলিম্পিক্স পদকজয়ী সিন্ধুকেও ছিটকে যেতে হয় প্রি-কোয়ার্টারে। স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়ার মিশন অলিম্পিক সেল ব্য়াডমিন্টন দলের জন্য়ই মোট খরচ করেছে ৭২.০৩ কোটি টাকা। প্যারিস মহাযুদ্ধে তেরঙা তুলে ধরার গুরুদায়িত্বে ছিলেন ১১৭ জন (৭০ পুরুষ, ৪৭ মহিলা) ভারতীয় অ্যাথলিট। ১৬টি বিভাগে তাঁদের তৈরি করার জন্য় ভারত সরকারের খরচ হয়েছে মোট ৪৭০ কোটি টাকা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.