বেয়ারস্টোর ভাঙা আঙুল আবারও ভেঙে দেবেন শামি!

 “যখন কোনও ব্যাটসম্যানকে কোনও একটি ক্ষেত্রে দুর্বল দেখায় এবং সেখানে  ইতস্তত বোধ করেন, সেই জায়গাতেই বোলাররা  টার্গেট করে। শুধু আমি নই - যেকোনও বোলারই ব্যাটসম্যানের দুর্বল জায়গায় আঘাত করার চেষ্টা করে”...

Updated By: Aug 29, 2018, 05:52 PM IST
বেয়ারস্টোর ভাঙা আঙুল আবারও ভেঙে দেবেন শামি!

নিজস্ব প্রতিবেদন: সাউদাম্পটনে টেস্ট শুরু হতে আর ২৪ ঘ্টাও বাকি নেই, এরই মধ্যে ব্রিটিশ সেনা ছাউনি লক্ষ্য করে বোমাবর্ষণ শুরু করে দিল ভারত। মহম্মদ শামির টার্গেট করলেন জনি বেয়ারস্টোকে। এবারের লড়াইয়ে যে প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছেড়ে দেওয়া হবে না, তার স্পষ্ট ইঙ্গিত দিয়ে রাখলেন ভারতীয় স্পিডস্টার। শামির সাফ কথা, বেয়ারস্টোর ভাঙা আঙুলই তাঁর একমাত্র লক্ষ্য।

আজ জাতীয় ক্রীড়া দিবস, উঠে এল ধ্যানচাঁদ-ব্র্যাডম্যানের দেখা হওয়ার মুহূর্ত

অর্থাত্ এটা ইংলিশ ব্যাটসম্যানকে পরিষ্কার বুঝিয়ে  দেওয়া, চোট নিয়ে খেলতে নামলে নিজের দায়িত্ব নিয়েই নামো। এমনিতে সাউদাম্পটন ব্যাটিং সহায়ক হিসেবেই পরিচিত। তবে ইংলিশ পরিবেশে সুইং আর গতি, যেকোনও একটাতেই পরাস্ত হলে ব্যাটসম্যানকে তাঁর খেসারত দিতে হয়। সুতরাং, সাবধানবাণী বেয়ারস্টো-কে দিয়ে রাখলেন শামি।

১০০ বলের ক্রিকেট নিয়ে বিস্ফোরক বিরাট

ভারতীয় স্পিডস্টার কোনও রাখঢাক না রেখেই বলছেন, “যখন কোনও ব্যাটসম্যানকে কোনও একটি ক্ষেত্রে দুর্বল দেখায় এবং সেখানে  ইতস্তত বোধ করেন, সেই জায়গাতেই বোলাররা  টার্গেট করে। শুধু আমি নই - যেকোনও বোলারই ব্যাটসম্যানের দুর্বল জায়গায় আঘাত করার চেষ্টা করে”।

এদিকে, চোট সারিয়ে দলে ফিরতে চাইছেন বেয়ারস্টো। তৃতীয় টেস্টে উইকেট কিপিং করতে গিয়ে বাঁ হাতের মধ্যমায় চোট পান তিনি। যার ফলে খেলার মাঝেই মাঠ ছাড়তে হয়েছিল তাঁকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও ফিরে গিয়েছিলেন শূন্য রানে। বিরাট ব্যবধানে হেরেছিল দলও। এমন অবস্থায় জনি বেয়ারস্টোর দলে থাকা অতি আবশ্যক হলেও বাধ সাধছে চোট। যদিও বেয়ারস্টো বলছেন, “আমি উইকেট কিপিং না করলেও দলের ভাবা উচিত, আমি একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান। তবে আমি চাইব উইকেট কিপার-ব্যাটসম্যান হয়েই দলে থাকতে”।