দক্ষিণ আফ্রিকা অল আউট ২১৪, অশ্বিন-জাদেজার ৮ শিকার, ডেভিলিয়ার্স ৮৫

Updated By: Nov 14, 2015, 03:31 PM IST
দক্ষিণ আফ্রিকা অল আউট ২১৪, অশ্বিন-জাদেজার ৮ শিকার, ডেভিলিয়ার্স ৮৫

দক্ষিণ আফ্রিকা-২১৪

ওয়েব ডেস্ক: টেস্ট শুরুর আগে বৃষ্টির আশঙ্কা ছিল। স্থানীয়রা অনেকেই বলেছিলেন, শনিবার বৃষ্টিতে ম্যাচ না হতেও পারে। বেঙ্গালুরু টেস্টের প্রথম দিনে সত্যি বৃষ্টি হল তবে সেটা প্রকৃতির নয়, উইকেটের। হাসিম আমলার দলের প্রথম ইনিংস একেবারে তাসের ঘরের মত ভেঙে পড়ল। তবে ব্যতিক্রমী 'সেঞ্চুরি বয়'। শততম টেস্ট খেলতে নেমে এ বি ডেভিলিয়ার্স ৮৫ রানের দারুণ একটা ইনিংস না খেলে দিলে দক্ষিণ আফ্রিকাকে বড় লজ্জার মুখে পড়তে হতে পারত।

মোহালির মত চিন্নাস্বামীতেও সেই এক গল্প। অশ্বিন-জাদেজারা লাট্টুর মত বল ঘোরাচ্ছেন আর চোখে সর্ষে ফুল দেখছেন প্রোটিয়ারা। সেই ওপেনার ফান জিল (১০) দিয়ে ব্যাটসম্যানদের প্যাভিলিয়ানে ফেরার যে যাত্রা শুরু হয়েছে তা শেষ হল অ্যাবোটের রান আউট দিয়ে।

১২০ রানের মধ্যেই অর্ধেক ইনিংস গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার। প্লেসি (০) থেকে দুমিনি (১৫) সবাই শুধু ওই আয়ারাম আর গয়ারাম। শুধু স্পিনাররা নন পেসার বরুণ অ্যারনও দারুণ বল করলেন। বরুণ যে বলটায় আমলাকে আউট করলেন তা ভারতের মাটিতে দীর্ঘদিন এমন ছবি দেখা যায়নি। অমিত মিশ্রকে বাদ দিয়ে স্টুয়ার্ট বিনিকে দলে নেওয়া হয়েছে। কিন্তু পিচ যেরকম খেলাচ্ছে তাতে আফশোস করতে হতে পারে কোহলিকে। অবশ্য সে সুযোগ যদি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা দেন। আফ্রিকানরা প্রথম ইনিংসে অন্তত ২৫০ রান করতে না পারলে ফের মোহালির অ্যাকশন রিপ্লে হওয়ার সম্ভাবনা অনেক। অবশ্য খেলায় সবে দুটো সেশন হয়েছে। কলির এখনও সন্ধে...