নির্বাসিত শাকিবের পাশেই থাকছেন হাসিনা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আমি এটা বলতে পারি, যে সারা বিশ্বের ক্রিকেট মহলে আমাদের দেশের ক্রিকেটারদের একটা আলাদা পরিচিতি আছে।

Updated By: Oct 30, 2019, 04:19 PM IST
নির্বাসিত শাকিবের পাশেই থাকছেন হাসিনা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড

নিজস্ব প্রতিবেদন : নির্বাসিত শাকিব আল হাসানের পাশেই দাঁড়াচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকী শাকিবের পাশে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও যে দাঁড়াবে, তাও জানিয়ে দেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইসিসির দুর্নীতিদমন শাখার কাছে তথ্য গোপন করায় বিশ্বের একনম্বর ওডিআই অলরাউন্ডারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে দু বছরের জন্য নির্বাসিত করেছে আইসিসি। তবে দোষ স্বীকার করে নেওয়ায় এক বছরের শাস্তি আপাতত স্থগিত থাকবে। ২০২০ সালে আবার মাঠে ফিরতে পারবেন শাকিব।

 

আজারবাইজান সফর পর্ব মিটিয়ে বাংলাদেশে ফেরার পর মঙ্গলবার ঢাকায় সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানেই সাকিবের নির্বাসন প্রসঙ্গে তিনি বলেন, "এটা পরিষ্কার যে শাকিব একটা ভুল করেছে। ও নিজে সেটা বুঝতেও পেরেছে। এক্ষেত্রে আইসিসি একটা সিদ্ধান্ত নিয়েছে। আমাদের আলাদা করে কিছুই করার নেই। তবে আমি এটা বলতে পারি, যে সারা বিশ্বের ক্রিকেট মহলে আমাদের দেশের ক্রিকেটারদের একটা আলাদা পরিচিতি আছে।" একই সঙ্গে হাসিনা আস্থা রেখেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর। তাঁর মতে, "আমি নিশ্চিত, বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিশ্চয়ই সাকিবের পাশেই থাকবে।"

আরও পড়ুন - হোয়াটসঅ্যাপে কথা! সাকিবের নির্বাসনের নেপথ্যে ভারতীয় জুয়াড়ি

তবে বাংলাদেশ ক্রিকেটারদের সাম্প্রতিক ধর্মঘটে বেশ অবাক হয়েছেন শেখ হাসিনা। এই ধরণের ধর্মঘটে তাঁর কোনও সায় নেই সেটাও এদিন স্পষ্ট করে দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী জানান, "ক্রিকেটাররা এ ভাবে ধর্মঘট শুরু করার আগে অন্তত একবার বোর্ডকে জানাতে পারত।"

.