একদিনের ক্রিকেটে গর্বের ইতিহাস তৈরি করল বাংলাদেশ

একদিনের ক্রিকেটে ইতিহাস তৈরি করল বাংলাদেশ। আইসিসি-র ক্রমতালিকায় বাংলাদেশ এই প্রথমবার উঠে এল ৬ নম্বরে! হ্যাঁ, এর আগে আইসিসি ক্রমতালিকার ছ'নম্বরে কখনও উঠতে পারেনি বাংলাদেশ। বিদেশের মাটিতে নিউজিল্যান্ডকে হারানোর পুরস্কার পেলেন মাশরাফি মোর্তাজারা। বাংলাদেশের ক্রিকেটের গর্বের কারণ রয়েছে আরও।

Updated By: May 26, 2017, 12:32 PM IST
একদিনের ক্রিকেটে গর্বের ইতিহাস তৈরি করল বাংলাদেশ

ওয়েব ডেস্ক: একদিনের ক্রিকেটে ইতিহাস তৈরি করল বাংলাদেশ। আইসিসি-র ক্রমতালিকায় বাংলাদেশ এই প্রথমবার উঠে এল ৬ নম্বরে! হ্যাঁ, এর আগে আইসিসি ক্রমতালিকার ছ'নম্বরে কখনও উঠতে পারেনি বাংলাদেশ। বিদেশের মাটিতে নিউজিল্যান্ডকে হারানোর পুরস্কার পেলেন মাশরাফি মোর্তাজারা। বাংলাদেশের ক্রিকেটের গর্বের কারণ রয়েছে আরও।

আরও পড়ুন গতবারের তুলনায় এবার তাঁর দল বেশি শক্তিশালী, বললেন বিরাট কোহলি

শুধু তো ছ'নম্বরে থাকাই নয়। তারা আইসিসি-র ক্রমতালিকায় পিছনে ফলে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে। তিন তিনটে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন দলকে টপকে আইসিসি-র ক্রমতালিকায় প্রথম ছয়ে উঠে আসাটা বাংলাদেশের ক্রিকেটের পক্ষে অত্যন্ত গর্বের, এই বিষয়ে কোনও সন্দেহ নেই। আপাতত বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজের থেকে এগিয়ে রয়েছে ১৪ পয়েন্টে। পাকিস্তানের থেকে তারা এগিয়ে রয়েছে পাঁচ নম্বরে। আর শ্রীলঙ্কার থেকে তারা এগিয়ে রয়েছে এক নম্বরে।

আরও পড়ুন  কুম্বলের নেতৃত্বাধীন আইসিসির ক্রিকেট কমিটি প্রস্তাব দিল টি টোয়েন্টিতে ডিআরএস চালু করার