Bangladesh, CWG 2022: কমনওয়েলথের ম্যাচ না খেলে আত্মীয়ের বাড়িতে! বাংলাদেশের মুখ পোড়ালেন দুই খেলোয়াড়

সোমার সিঙ্গলস, মহিলা ডাবলস ও মিক্সড ডাবলস ইভেন্টে নামার কথা ছিল। অন্যদিকে মৌয়ের অংশ নেওয়ার কথা ছিল মহিলা ডাবলস ইভেন্টে। এহেন অপরাধের জেরে সোনম-মৌকে ঘরোয়া ও আন্তর্জাতিক ইভেন্ট থেকে নির্বাসিত করতে চলেছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন। 

Updated By: Sep 1, 2022, 05:29 PM IST
Bangladesh, CWG 2022: কমনওয়েলথের ম্যাচ না খেলে আত্মীয়ের বাড়িতে! বাংলাদেশের মুখ পোড়ালেন দুই খেলোয়াড়
বেনজির ঘটনা বাংলাদেশের খেলোয়াড়দের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের (Bangladesh) দুই টেবিল টেনিস খেলোয়াড়- সোনম সুলতানা (Sonam Sultana) ও সাদিয়া আক্তার মৌ (Sadia Aktar Mou) মুখ পোড়ালেন পদ্মাপাড়ের দেশের। তাঁদের বিরুদ্ধে উঠেছে গুরুতর অভিযোগ! সদ্যসমাপ্ত বার্মিংহ্যাম কমনওয়েলথ (Commonwealth Games 2022) গেমসে ইভেন্টে না নেমে তাঁরা ঘুরতে গিয়েছিলেন আত্মীয়ের বাড়িতে! সোমার সিঙ্গলস, মহিলা ডাবলস ও মিক্সড ডাবলস ইভেন্টে নামার কথা ছিল। অন্যদিকে মৌয়ের অংশ নেওয়ার কথা ছিল মহিলা ডাবলস ইভেন্টে।

এহেন অপরাধের জেরে সোনম-মৌকে ঘরোয়া ও আন্তর্জাতিক ইভেন্ট থেকে নির্বাসিত করতে চলেছে বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশন (Bangladesh Table Tennis Federation)। এই খবরে তোলপাড় পড়ে গিয়েছে বাংলাদেশে। এই দুই প্যাডলার কমনওয়েলথে অংশগ্রহণ করার ব্যাপারেও কর্তৃপক্ষকে জানাননি। এমনকী বাংলাদেশের আধিকারিকদেরও ফোন ধরেননি সোনম-মৌ। বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সাধারণ সচিব শেখ মহম্মদ জাহাঙ্গির আলম এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন যে, তাঁরা ওয়াকওভার দিয়ে দেশের ভাবমূর্তি কলুষিত করেছেন। ফলে ফেডারেশন তাঁদের নির্বাসিত করার কথা ভাবছে। সোনম-মৌকে কারণ দর্শানোর নোটিশ ধরানো হবে। তাঁরা নিজেদের যুক্তি দেওয়ার জন্য তিনদিন সময় পাবেন।

বাংলাদেশের টিটি ফেডারেশন জানিয়েছে, কমনওয়েলথের পর তুরস্কে গত ৯-১৮ অগস্ট ইসলামি সলিডারিটি গেমসে খেলতে গিয়েছিলেন সৌনম-মৌ। যেহেতু খেলার মধ্যে ছিলেন তাঁরা, সেহেতু নীরব ছিল ফেডারেশন। কমনওয়েলথে এর আগে ১০ শ্রীলঙ্কানের গায়েব হয়ে যাওয়ার খবর শিরোনামে এসেছিল! শ্রীলঙ্কার ৯ জন অ্যাথলিট ও একজন ম্যানেজার ইভেন্ট শেষ হওয়ার পরেই অদৃশ্য হয়ে যান কমনওয়েলথ থেকে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.