BAN vs ZIM | T20 World Cup 2022: সাজঘরে ফিরে যাওয়া ক্রিকেটাররা আবার নামলেন মাঠে, ম্যাচ শুরু হল শেষ বলের জন্য!

চূড়ান্ত নাটকীয় শেষ ওভারের শেষ বল। বাংলাদেশ-জিম্বাবোয়ে ম্যাচ সাক্ষী থাকল রুদ্ধশ্বাস থ্রিলারের। শেষ বলের জন্য সাজঘর থেকে ফিরে আসেন দুই দলের খেলোয়াড়রা।

Reported By: শুভপম সাহা | Updated By: Oct 30, 2022, 05:29 PM IST
BAN vs ZIM | T20 World Cup 2022:  সাজঘরে ফিরে যাওয়া ক্রিকেটাররা আবার নামলেন মাঠে, ম্যাচ শুরু হল শেষ বলের জন্য!
বিতর্কিত সেই মুহূর্ত!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিসবেনে রবিবার সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-জিম্বাবোয়ে (Bangladesh vs Zimbabwe, ICC T20 World Cup 2022)।  বাংলাদেশের ১৫০ রান তাড়া করতে নেমে জিম্বাবোয়ে ১৪৭ রানে শেষ হয়ে যায়। স্কোরবোর্ড বলছে যে, সাকিব আল হাসানের (Shakib Al Hasan) দল ক্রেগ এরভিনদের (Craig Ervine) তিন রানে হারিয়ে শেষ চারের আশা জিইরে রাখল। তবে স্কোরবোর্ড বলছে না, যে এই ম্যাচে জিম্বাবোয়ের ইনিংসের তথা ম্যাচের শেষ ওভারের শেষ বলে কী নাটকটাই না দেখল ব্রিসবেন!

জিম্বাবোয়ের জয়ের জন্য শেষ ওভারে ১৬ রানের প্রয়োজন ছিল। শাকিব বল তুলে দেন মোসাদ্দেক হোসেনকে। শেষ বলে জয়ের জন্য় এরভিনদের দরকার ছিল ৬ রান। স্ট্রাইকে ব্লেসিং মুজারাবানি। উইকেটের পিছনে নুরুল হাসান। মুজারাবানি বল প্রায় মিস করার আগেই নুরুল বলটি উইকেটের আগে থেকে কুড়িয়ে নেন। বাংলাদেশ জিতে গিয়েছে ভেবেই হাতে স্টাম্প তুলে নিয়ে সেলিব্রেশন শুরু করে দিয়েছিল। এমনকী দুই দলের ক্রিকেটাররা একে-অপরকে করমর্দন করে সাজঘরেও ফিরে আসেন। সম্প্রচারকারী চ্যানেল পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চও সাজাতে শুরু করে দিয়েছিল। কিন্তু দুই দলের জন্য তৃতীয় আম্পায়ার ক্রিস গাফানে অন্য কিছু ভেবে রেখেছিলেন। ক্রিকেটের ২৭.৩ নিয়মে বল স্টাম্প ক্রস করার আগে যদি কোনও কিপার তা তালুবন্দি করে নেন, সেই বল নো বল হিসাবে গণ্য করা হবে। বাংলাদেশকে উচ্ছ্বাস থামিয়ে ফের ওই বল করার জন্য মাঠে আসতে হয়। নো বলের জন্য ফ্রি হিট পায় জিম্বাবোয়ে, সঙ্গে জুড়ে যায় একটি রান। শেষ বলে জেতার জন্য জিম্বাবোয়ের প্রয়োজন ছিল চার রান। কিন্তু জিম্বাবোয়ে বৈতরণী পার করতে পারেনি।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

আরও পড়ুন: ICC T20 World Cup 2022, India vs South Africa, Live Cricket Score Updates: 'বিরাট' ব্যাটিং বিপর্যয়, পাঁচ উইকেট তুলে ভারতের ব্যাটিং অর্ডারকে একাই বুঝে নিলেন লুঙ্গি এনগিডি

এদিন বাংলাদেশ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। নাজমুল হোসেন শান্ত (৫৫ বলে ৭১), সাকিব (২০ বলে ২৩) ও আতিফ হোসেনের (১৯ বলে ২৯) ব্যাটে ভর করে বাংলাদেশ তুলেছিল ৭ উইকেট হারিয়ে ১৫০ রান। জিম্বাবোয়ে এই রান তাড়া করতে নেমে ৩৫ রানে চার উইকেট হারিয়ে ফেলে। চারে নেমে সিন উইলিয়ামস (৪২ বলে ৬৪) আপ্রাণ লড়াইয়ের চেষ্টা করেছিলেন। কিন্তু পাকিস্তানকে হারিয়ে চমকে দেওয়া জিম্বাবোয়ে আর ফিনিশিং লাইন পার করতে পারেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.