মেহেদি হাসানের জন্য আজ গর্বের দীপাবলি বাংলাদেশেও!

চট্টগ্রামে তীরে এসে তরী ডুবেছিল। মাত্র ২২ টা রানের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু এবার আর সেই ভুল হল না। ইংল্যান্ডের বিরুদ্ধে মীরপুর টেস্ট জিতেই নিল বাংলাদেশ! এবং সেটাও অল্প রানে নয়। ১০৮ রানে জয় বাংলাদেশের।

Updated By: Oct 30, 2016, 05:14 PM IST
 মেহেদি হাসানের জন্য আজ গর্বের দীপাবলি বাংলাদেশেও!

ওয়েব ডেস্ক: চট্টগ্রামে তীরে এসে তরী ডুবেছিল। মাত্র ২২ টা রানের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু এবার আর সেই ভুল হল না। ইংল্যান্ডের বিরুদ্ধে মীরপুর টেস্ট জিতেই নিল বাংলাদেশ! এবং সেটাও অল্প রানে নয়। ১০৮ রানে জয় বাংলাদেশের।

আরও পড়ুন দীপাবলির সেরা ১০ বাজির কোনটার সঙ্গে কোন বলিউড অ্যাক্টরের মিল আছে!

মীরপুর টেস্টের হাল হকিকত এরকম। বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাট করে ২২০ রান তুলেছিল। ওই ২২০ রানের মধ্যে ওপেনার তামিম ইকবালই করেছিলেন একা ১০৪ রান! ইংল্যান্ডের হয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন মইন আলি। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয় ২৪৪ রানে। মাত্র ২৪ রানের লিড ছিল ইংরেজদের। একাই বাংলাদেশের হয়ে হাফ ডজন উইকেট নিয়েছিলেন মেহেদি হাসান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৯৬ রান তোলেন তামিম ইকবালরা। অর্থাত্‍ জেতার জন্য ইংরেজদের দরকার ছিল ২৭৩ রান। কিন্তু সেই রান তুলতে গিয়ে ইংরেজ ব্যাটসম্যানরা এদিন আউট হয়ে গেলেন মাত্র ১৬৪ রানে। ফের বিধ্বংসী মেজাজে মেহেদি হাসান। আবার নিলেন হাফ ডজন উইকেট! বাকি চারটে নিলেন সাকিব আল হাসান। দুই ইনিংসে এক ডজন উইকেট নিয়ে ম্যাচের সেরা এবং সিরিজ সেরাও মেহেদি হাসান।

আরও পড়ুন  দুই দলের মাত্র আটজন ক্রিকেটার পাঁচ ম্যাচে একশোর উপর রান করেছেন!

.