মানবিক! গভীর রাতে রাস্তায় শুয়ে থাকা মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন শাকিব

বাংলাদেশের বেশ কিছু এলাকায় প্রবল শৈত্যপ্রবাহ চলছে। চার দেওয়ালের মধ্যে থেকেও হাড় কাঁপছে মানুষের। আর তাঁরা তো এই শীতের রাতে শুয়ে থাকেন রাস্তায়।

Updated By: Jan 19, 2020, 03:44 PM IST
মানবিক! গভীর রাতে রাস্তায় শুয়ে থাকা মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন শাকিব

নিজস্ব প্রতিনিধি : ক্রিকেটার মানে নক্ষত্র। অনেকটা আকাশের তারার মতো। তাঁদের দেখা যায়। কিন্তু সাধারণ মানুষ হিসাবে তাঁদের ছোঁয়া যায় না। তারকাদের একটা আলাদা পৃথিবী রয়েছে। সেখানে সুখ-স্বাচ্ছন্দ্য, আরাম, অর্থ, যশ সব রয়েছে। যদিও সে সবই তাঁদের উপার্জিত। আর তাই অনেক তারকাই নিজেদের সুখ-স্বাচ্ছন্দ্যের বেষ্টনীতে আবদ্ধ। সেখান থেকে নিচু তলায় তাকিয়ে দেখার ফুসরত নেই। দেশের বড় অংশের মানুষের হাতে দুবেলা পেট ভরে খাওয়ার মতো অর্থ নেই। পরনে কাপড় নেই। মাথার উপর ছাদ নেই। আমরা তো সরকারের দোষ ধরেই খালাশ। কিন্তু কেউ কেউ আছেন যাঁরা নিজেরাই দায়িত্ব হাতে তুলে নেন। বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসান হয়তো সেরকমই এজন মাসিহা।

বাংলাদেশের বেশ কিছু এলাকায় প্রবল শৈত্যপ্রবাহ চলছে। চার দেওয়ালের মধ্যে থেকেও হাড় কাঁপছে মানুষের। আর তাঁরা তো এই শীতের রাতে শুয়ে থাকেন রাস্তায়। সে যে কী নিদারুণ কষ্ট তা শুধু সেইসব দুঃস্থ মানুষরাই জানেন। তবে তাঁদের কষ্ট কিছুটা হলেও উপলব্ধি করেছেন শাকিব। আর তাই গভীর রাতে তিনি রাস্তায় শুয়ে থাকা মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন। এমন অনেকই আছেন যাঁদের কাছে বাড়তি অর্থ রয়েছে। চাইলে তাঁরা সেই অর্থ থেকে দুঃস্থ মানুষকে সাহায্য করতে পারেন। কিন্তু তাঁরা সেটা করেন না। শাকিবরা করেন। 

আরও পড়ুন-  দান্তেওয়াড়ার সেই পোলিও আক্রান্ত মাদ্দা রামকে বিশেষ উপহার দিলেন সচিন তেন্ডুলকর

শাকিব এখন আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসিত। এরই মধ্যে তিনি দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ালেন। রাতের অন্ধকারে রাস্তায় নেমে দুঃস্থ মানুষদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন। তাঁদের দুঃখ-দুর্দশার কথা শুনলেন। তাই বা কম কী! কারও কষ্ট ভাগ করে নেওয়া হয়তো সব সময় যায় না। কিন্তু কারও কষ্টের কথা ভাগাভাগি করে নিলেও তো কিছুটা মানসিক সাহায্য করা যায়! তাই না?