কোপা দেল রে এল ক্লাসিকোর প্রথম লড়াই অমীমাংসীত

অ্যাওয়ে গোলের সুবিধা নিয়েই ২৭ ফেব্রুয়ারি ঘরের মাঠ স্যান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দের রে-র সেমিফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। 

Updated By: Feb 7, 2019, 09:12 AM IST
কোপা দেল রে এল ক্লাসিকোর প্রথম লড়াই অমীমাংসীত

নিজস্ব প্রতিবেদন : রোমাঞ্চ ছড়িয়ে বছরের প্রথম এল ক্লাসিকো অমীমাংসিতই থেকে গেল। নূ ক্যাম্পে কোপা দেল রে-র সেমি ফাইনালের প্রথম লড়াই ১-১ গোলে ড্র হল। লুকাস ভাসকেসের গোলে শুরুতেই রিয়াল মাদ্রিদ এগিয়ে গেলেও মালকমের গোলে হার বাঁচাল বার্সেলোনা।

বুধবার নূ ক্যাম্পে বার্সেলোনার বিরুদ্ধে শুরুটা দারুন করেছিল রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়িয়ে ৬ মিনিটেই করিম বেনজেমার পাস থেকে ছোট্ট টোকায় নিখুঁত শটে বল জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার লুকাস ভাসকেস। এরপরই সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। কিন্তু প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে থাকে রিয়াল মাদ্রিদ।

 

দ্বিতীয়ার্ধে অবশ্য রিয়ালের ছেলায় ছন্দপতন ঘটে। আর এই সুযোগটা কাজে লাগাতে তত্পর হয়ে ওঠে সুয়ারেজরা। ৫৭ মিনিটে সুয়ারেজের শট বারে লেগে ফিরে এলে ফিরতি বলে গোল করে যান বার্সার ব্রাজিলিয় স্ট্রাইকার মালকম। ৬৪ মিনিটে দুই দলই এক সঙ্গে দুটি করে পরিবর্তন করে। কৌতিনহো ও রাকিটিচকে বসিয়ে মেসি ও আর্তুরো ভিদালকে নামায় বার্সেলোনা। আর ভিনিসিউস ও মার্কোস লরেন্তেকে তুলে গ্যারেথ বেল ও ক্যাসেমিরোকে নামায় রিয়াল মাদ্রিদ। তাতে ম্যাচে নতুন করে গতি ফিরলেও স্কোরলাইনে কোনও পরিবর্তন হয়নি। তবে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়েই ২৭ ফেব্রুয়ারি ঘরের মাঠ স্যান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দের রে-র সেমিফাইনালের ফিরতি লেগে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। 

আরও পড়ুন - সূচি নিয়ে বিরক্ত আলেসান্দ্রো! নেরোকা বধে সেটপিসই অস্ত্র লাল-হলুদ কোচের

.