Glenn Maxwell: BBL-এ ব্যাটিং বিস্ফোরণ, ঝড় তুলে নজির গড়লেন ‘ম্যাড ম্যাক্স’

বাইশ গজে ‘ম্যাড ম্যাক্স’-এর তাণ্ডব!

Updated By: Jan 19, 2022, 06:00 PM IST
Glenn Maxwell: BBL-এ ব্যাটিং বিস্ফোরণ, ঝড় তুলে নজির গড়লেন ‘ম্যাড ম্যাক্স’
বিস্ফোরক মেজাজে শতরানের পর গ্লেন ম্যাক্সওয়েল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিগ ব্যাশ (BBL) লিগের ইতিহাসে একই সঙ্গে সর্বোচ্চ দলগত ও ব্যক্তিগত ইনিংসের সর্বকালীন রেকর্ড ভেঙে দিলেন গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell)। ব্যাট হাতে যে ভাবে ‘ম্যাড ম্যাক্স’ তাণ্ডব চালালেন, সেটা শুধু বিবিএল নয়, টি-টোয়েন্টির ইতিহাসে নজিরবিহীন।

বুধবার মেলবোর্নে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মেলবোর্ন স্টার্স (Melbourne Stars)। ওপেন করতে নামেন অধিনায়ক ম্যাক্সওয়েল। ইনিংসের শেষ পর্যন্ত একপ্রান্ত দিয়ে চার-ছক্কার বন্যা বইয়ে দেন তিনি। শেষমেশ ১৫৪ রানের অবিস্মরণীয় ইনিংস খেলে অপরাজিত থাকেন অজি তারকা। ৬৪ বলের ইনিংসে ম্যাক্সওয়েল ২২টি চার ও ৪টি ছয় মারেন।

শুধু মেলবোর্ন স্টার্সের হয়েই নয়, বরং বিগ ব্যাশ লিগের ইতিহাসে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের সর্বকালীন রেকর্ড। বিগ ব্যাশে এই প্রথম কোনও ব্যাটার এক ইনিংসে ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি টপকে গেলেন। ম্যাক্সওয়েল ২০ বলে ৫০, ৪১ বলে ১০০ ও ৬২ বলে ১৫০ রানের গণ্ডি টপকে যান।

সবচেয়ে মজার বিষয় হল, ম্যাক্সওয়েল যাঁর রেকর্ড ভেঙে দেন, তিনি রেকর্ড ভাঙার মুহূর্তে ম্যাক্সওয়েলের সঙ্গে বাইশ গজে উপস্থিত ছিলেন। স্টার্সের হয়েই ২০২০ সালে সিডনি সিক্সার্সের বিরুদ্ধে মার্কাস স্টইনিস ১৪৭ রান করে অপরাজিত ছিলেন। এত দিন সেটাই ছিল রেকর্ড। ক্রিজের অপর প্রান্তে দাঁড়িয়ে স্টইনিস নিজের রেকর্ড ভাঙতে দেখলেন ম্যাক্সওয়েলকে।

আরও পড়ুন: BBL: ‘ডাবল হ্যাটট্রিক’ করে বিরল নজির গড়লেন Melbourne Renegades-এর Cameron Boyce, ভিডিও দেখুন

আরও পড়ুন: ICC Test Rankings: Babar Azam-কে পিছিয়ে দিয়ে উপরে উঠতে শুরু করলেন Virat Kohli

স্টইনিস এদিন ৪টি চার ও ৬টি ছয়ের সাহায্যে ৩১ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ২৩ বলে অর্ধ শতরান পূর্ণ করেছিলেন। জো ক্লার্ক করেন ১৮ বলে ৩৫ রান। মেলবোর্ন নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৭৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

বিগ ব্যাশ লিগের ইতিহাসে এটাই সর্বোচ্চ দলগত ইনিংস। এর আগে কোনও দল ২৫০ রানের গণ্ডি টপকাতে পারেনি। গতবছর অ্যাডিলেডে সিক্সার্সের বিরুদ্ধে থান্ডার ৫ উইকেটে ২৩২ রান তুলেছিল। এতদিন সেটাই ছিল সর্বকালীন রেকর্ড। সুতরাং হ্যারিকেনসের বিরুদ্ধে এই ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েল বিগ ব্যাশে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েন। তাঁর দল মেলবোর্ন স্টার্স টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড গড়ে।

প্রথমে ম্যাড ম্যাক্সের এই মারকুটে ইনিংস ও পরে দুরন্ত বোলিংয়ের সুবাদে হোবার্ট হ্যারিকেনসকে (Hobart Hurricanes) ১০৬ রানে হারিয়ে দেয় মেলবোর্ন স্টার্স।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.