India Tour Of South Africa: Omicron আবহে কী খেলা হবে? বড় আপডেট দিল CSA

এই মুহূর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের ইন্ডিয়া 'এ' দল দক্ষিণ আফ্রিকায় সফররত।

Updated By: Nov 28, 2021, 07:20 PM IST
 India Tour Of South Africa: Omicron আবহে কী খেলা হবে? বড় আপডেট দিল CSA

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় (South Africa) সন্ধান মিলেছে নতুন প্রজাতির করোনাভাইরাস (COVID-19) ওমিক্রন (Omicron)। করোনাতঙ্কে বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের নেলসন ম্যান্ডেলার দেশে পূর্ণাঙ্গ সফর নিয়ে আশঙ্কার কালো মেঘ জমেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজ শেষ হলেই টিম ইন্ডিয়া উড়ে যাবে দক্ষিণ আফ্রিকায়। প্রোটিয়াদের বিরুদ্ধে বিরাট কোহলি-রোহিত শর্মারা পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে ডিসেম্বর-জানুয়ারিতে। এবার আসন্ন সফর নিয়ে বড় আপডেট দিল ক্রিকেট সাউথ আফ্রিকা (CSA)।

আরও পড়ুন: Rahul Dravid এর এই পরামর্শেই কানপুরে অনন্য কীর্তি! বলছেন Shreyas Iyer

সিএসএ-র অস্থায়ী সিইও ফোলেটসি মোসেকি (Pholetsi Moseki) সেদেশের এক ওয়েবসাইটে সাক্ষাৎকার দিয়েছেন। আশার কথাই শুনিয়েছেন তিনি। মোসেকি বলেন, "আমরা নিয়মিত বিসিসিআই-এর সঙ্গে কথা বলছি। ভারত এই সিরিজের ব্যাপারে বদ্ধপরিকর। এই মুহূর্তে ইন্ডিয়া এ টিম। তাদের দেশে ফিরে যাওয়ার কোনও ইঙ্গিত নেই। সফর নিশ্চিত ভাবেই হচ্ছে। না হওয়ার কোনও কারণ নেই। যদি না কোনও অপ্রত্যাশিত কোনও ঘটনা ঘটে। এখন প্রশ্ন হচ্ছে যে ফ্যানদের স্টেডিয়ামে আসতে দেওয়া যাবে কিনা! আমরা চাইছি বেশি করে ফ্যান আসুক। কিন্তু আমাদের সরকারি নির্দেশের জন্যই অপেক্ষা করতে হবে। আশা করছি পুরো শাটডাউন হওয়ার কোনও ব্যাপার নেই।"মোসেকি নিশ্চিত করেছেন যে, খুব সুরক্ষিত বায়ো-বাবলের ব্যবস্থাই থাকবে দক্ষিণ আফ্রিকায়।

এই মুহূর্তে প্রিয়ঙ্ক পাঞ্চালের (Priyank Panchal) ইন্ডিয়া 'এ' দল দক্ষিণ আফ্রিকায় সফররত। প্রোটিয়া 'এ' দলের বিরুদ্ধে তিনটি চারদিনের বেসরকারি টেস্ট ম্যাচ খেলবে সাইরাজ বাহুতুলের শিষ্যরা। ব্লুমফন্টেনের মাংগংয় ওভালে বৃষ্টির জন্য প্রথম টেস্ট ড্র হয়ে গিয়েছে। সিরিজের বাকি ম্যাচগুলিও হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন যে, নয়া প্রজাতির করোনা সংক্রমণে আরও বহুগুণ শক্তিশালী। ভাইরাসের বি.‌১.‌১.‌৫২৯ প্রজাতির সন্ধান মিলেছে বৎসোয়ানা, দক্ষিণ আফ্রিকা ও হংকংয়ে। সেই দেশগুলিতে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। এমনকী এই দেশগুলি ভারতে আসা ব্যক্তিদের জন্য "কঠোর স্ক্রিনিং এবং পরীক্ষা" করার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার। সতর্ক করা হয়েছে রাজ্যগুলিকে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.