Dhoni, BCCI: অনুমতি নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের! পারবেন না ধোনি এই কাজ করতে

চারবারের আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস ভেবেছিল যে, আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগে তাদের জোহানেসবার্গ শহরের ফ্র্যাঞ্চাইজিতে কিংবদন্তি এমএস ধোনিকে মেন্টর করবে।

Updated By: Aug 13, 2022, 02:18 PM IST
Dhoni, BCCI: অনুমতি নেই ভারতীয় ক্রিকেট বোর্ডের! পারবেন না ধোনি এই কাজ করতে
ধোনিকে নিয়ে বড় সিদ্ধান্ত বোর্ডের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া ওরফে বিসিসিআই (The Board of Control for Cricket in India, BCCI)  বিশ্বের একমাত্র ক্রিকেট বোর্ড, যারা তাদের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের, ভারতের বাইরে বিশ্বের অন্য কোথাও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ খেলার অনুমতি দেয় না। এই নিয়ম বহু দিন ধরেই চলে আসছে। তবে মনে করা হচ্ছিল যে, বিসিসিআই সম্ভবত চুক্তিবদ্ধ ক্রিকেটারদের বিগ ব্যাশ (Big Bash) বা দ্য হান্ড্রেড (The Hundred) খেলার অনুমতি দিতে পারে! কিন্তু সেই সম্ভাবনায় জল ঢেলে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিল যে, ভিন দেশের লিগে খেলতে গেলে আগে বোর্ডের সঙ্গে যাবতীয় সম্পর্ক শেষ করতে হবে। 

চারবারের আইপিএল চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস ভেবেছিল যে, আসন্ন দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগে তাদের জোহানেসবার্গ ফ্র্যাঞ্চাইজিতে কিংবদন্তি এমএস ধোনিকে মেন্টর করবে। কিন্তু বিসিসিআই সাফ জানিয়ে দিয়েছে যে, ধোনি আইপিএল থেকে অবসর নিলেই একমাত্র সিএসকে-র হয়ে দক্ষিণ আফ্রিকা ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব নিতে পারবেন। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে এই প্রসঙ্গে যে রিপোর্ট প্রকাশিত হয়েছে, সেখানে বোর্ডের এক আধিকারিককে উদ্ধৃত করে লেখা হয়েছে, 'এটা পরিষ্কার যে, কোনও ভারতীয় ক্রিকেটার (ঘরোয়া সহ) বিশ্বের অন্য কোনও লিগে অংশ নিতে পারবে না। ভারতের হয়ে সব রকমের ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরেই অন্য কোনও লিগে খেলার অনুমতি মিলবে। ধোনিকে আগে আইপিএল থেকে অবসর নিতে হবে। সিএসকে-র হয়ে তাহলে খেলতে পারবে না।'

আরও পড়ুন: MS Dhoni: তেরঙায় মুড়লেন নিজের ইনস্টাগ্রাম! স্বাধীনতা দিবসের আগে বিরাট বার্তা ধোনির

সুরেশ রায়না ও ইরফান পাঠানের মতো প্রাক্তন ক্রিকেটাররা বিসিসিআই-এর এই নীতির সমালোচনা করেছেন অতীতে। বোর্ডের গোঁড়ামির জন্য যুবরাজ সিং ও ইউসুফ পাঠানরা আইপিএল থেকে অবসর নিয়েই গ্লোবাল টি-২০ কানাডা ও টি-টেন লিগ খেলেছেন। এখন দেখার ধোনি কী করেন বা চেন্নাই সুপার কিংস ম্যানেজমেন্টই বা তাঁর ব্যাপারে কী সিদ্ধান্ত নেন। তবে ফ্যানরা বোর্ডের এই রায় মেনে নিতে পারেননি। তাঁদের মতে ধোনিকেই দক্ষিণ আফ্রিকায় চেন্নাইয়ের মেন্টর হওয়ার অনুমতি দেওয়া উচিত ছিল। বিগত দুই দিন এই বিষয় নিয়েই বাইশ গজে রীতিমতো আলোচনা হয়েছে। চেন্নাই ছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স, লখনউ সুপার জায়েন্টস, সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালসও দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগের ফ্র্যাঞ্চাইজি নিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

Tags: