রোহিত-ইশান্তের জন্য অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন নীতি শিথিল করার অনুরোধ বিসিসিআইয়ের

চোট থাকায় ভারতীয় ক্রিকেট দলের বাকি সদস্যদের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যেতে পারেননি রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 25, 2020, 03:44 PM IST
রোহিত-ইশান্তের জন্য অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন নীতি শিথিল করার অনুরোধ বিসিসিআইয়ের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  গত দু'দিন ধরে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার অস্ট্রেলিয়া উড়ে যাওয়া নিয়ে জল্পনা তুঙ্গে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে রোহিত এবং ইশান্তের জন্য অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন বিধি শিথিল করার আবেদন জানিয়েছে বিসিসিআই। টেস্ট দলে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মার অন্তর্ভুক্তি ঘটাতে মরিয়া বিসিসিআই।

চোট থাকায় ভারতীয় ক্রিকেট দলের বাকি সদস্যদের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যেতে পারেননি রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা। বর্তমানে বেঙ্গালুরুর এনসিএ-তে ফিটনেস ট্রেনিং করছেন দুই ক্রিকেটারই। অস্ট্রেলিয়ায় দ্বিতীয় টেস্টে দুই ক্রিকেটারকে মাঠে নামানোর জন্য সেখানকার কোয়ারেন্টিন বিধিকে শিথিল করার জন্য আবেদন জানাল বিসিসিআই। ক্রিকেট অস্ট্রেলিয়াকে চিঠি লিখেছে বিসিসিআই। সেই চিঠি সরকারের কাছে পৌঁছে দিয়েছে স্টিভ স্মিথদের বোর্ড। অস্ট্রেলিয়া প্রশাসন এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলেও জানানো হয়েছে।
 

ডনের দেশে চার টেস্টের সিরিজের প্রথম টেস্ট খেলে দেশে ফিরে আসবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এদিকে স্মিথ-ওয়ার্নার অস্ট্রেলিয়ায় যোগ দেওয়ায় গতবারের তুলনায় এবার অনেক বেশি শক্তি নিয়ে মাঠে নামবে অজিরা। কোহলি মাঝপথে দেশে ফিরলে টিম ইন্ডিয়ার শক্তি বাড়াতে রোহিত শর্মা এবং ইশান্ত শর্মাকে দ্বিতীয় টেস্ট থেকে খেলাতেই মরিয়া বিসিসিআই। সেক্ষেত্রে ৮ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিমান ধরতে পারেন ইশান্ত-রোহিত।

আরও পড়ুন - ICC-র নতুন চেয়ারম্যান কে হলেন? জেনে নিন