কেন্দ্রের অনুমতি মিললেও এখনই মাঠে নেমে অনুশীলন করতে পারবেন না বিরাট-রোহিতরা!

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল একসঙ্গে অনুশীলন করবে না সেটা একপ্রকার জানিয়ে দিয়েছে বিসিসিআই।

Updated By: May 15, 2020, 09:25 PM IST
কেন্দ্রের অনুমতি মিললেও এখনই মাঠে নেমে অনুশীলন করতে পারবেন না বিরাট-রোহিতরা!

নিজস্ব প্রতিবেদন:  দেশে তৃতীয় দফার লকডাউন শেষ হচ্ছে রবিবার অর্থাৎ ১৭ মে।  করোনার প্রকোপ নিয়ন্ত্রণে না আসায় চতুর্থ দফার লকডাউনের ইঙ্গিতও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে ১৮ মে থেকে শুরু হওয়া লকডাউনে বেশকিছু নিয়ম শিথিল করতে পারে কেন্দ্র , তার ইঙ্গিত পাওয়া গিয়েছে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে চতুর্থ দফার লকডাউনে সরকারের অনুমতি পেলে আউটডোর প্র্যাকটিস শুরু করতে পারে ভারতীয় ক্রিকেট দল। এমনটাই জানিয়েছেন বোর্ডের এক আধিকারিক।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল একসঙ্গে অনুশীলন করবে না সেটা একপ্রকার জানিয়ে দিয়েছে বিসিসিআই। নিজেদের ফিট রাখতে লকডাউনে প্রত্যেক ক্রিকেটারই ঘরে ফিটনেস ট্রেনিং করেছেন।  ১৮ মে -এর পর লকডাউন শিথিল করলেও ক্রিকেটাররা নিজের নিজের শহরে ফাঁকা মাঠে স্কিল ট্রেনিং শুরু করতে পারে এমনই পরামর্শ বোর্ডের।

তবে কর্নাটকে করোনাভাইরাসের প্রভাব অনেকটাই নিয়ন্ত্রণে তাই বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) সরকারি বিধি মেনে অনুশীলন শুরু করতে পারে ভারতীয় দল।  আগামী সপ্তাহ থেকেই তা শুরু হতে পারে বলে একপ্রকার ইঙ্গিত মিলছে।

তবে বাড়ির বাইরে বেরিয়ে অনুশীলন করতে পারবেন না অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা এবং আজিঙ্কে রাহানে, এমনটাই মনে করছেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমল। কারণ তাঁরা তিন জনেই রয়েছেন মুম্বইয়ে। তাই বাইরে বেরহিয়ে অনুশীলনের অনুমতি হয়তো তাঁদের মিলবে না। তার ওপর ওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়ারেন্টিন সেন্টার করবে বলে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনকে চিঠি লিখেছে গ্রেটার মুম্বই মিউনিসিপ্যালিটি।

আরও পড়ুন - এই স্টেডিয়ামে হয়েছিল বিশ্বকাপ ফাইনাল, করোনা মোকাবিলায় এবার তা কোয়ারেন্টিন সেন্টার!

 

.