খেলরত্নের দৌড়ে Mithali Raj, R Ashwin এর সঙ্গে Sunil Chhetri

খেলরত্নের দৌড়ে রয়েছেন ভারতের ফুটবল অধিনায়ক সুনীল ছেত্রীও (Sunil Chhetri)। 

Updated By: Jun 30, 2021, 04:55 PM IST
খেলরত্নের দৌড়ে Mithali Raj, R Ashwin এর সঙ্গে Sunil Chhetri

নিজস্ব প্রতিবেদন: দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের (Rajiv Gandhi Khel Ratna Award) জন্য বিসিসিআই বুধবার মনোনয়ন পাঠাল কেন্দ্রকে। টিম ইন্ডিয়ার স্টার স্পিনার আর অশ্বিন (R Ashwin) ও ভারতীয় মহিলা দলের ক্যাপ্টেন মিতালি রাজ (Mithali Raj) খেলরত্নের জন্য মনোনীত হয়েছেন।

সংবাদ সংস্থা এননআই জানাচ্ছে যে, চলতি বছর অর্জুন পুরস্কারের জন্য ভারতীয় বোর্ড কেএল রাহুল (KL Rahul), শিখর ধাওয়ান (Shikhar Dhawan) ও জসপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) নাম বেছে নিয়েছে। অন্যদিকে খেলরত্নের দৌড়ে রয়েছেন ভারতের ফুটবল অধিনায়ক সুনীল ছেত্রীও (Sunil Chhetri)। সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন সুনীলের নাম মনোনীত করেছে এই সম্মানের জন্য। ওড়িশা সরকার স্প্রিন্টার দ্যুতি চাঁদের নামও খেলরত্নের জন্য মনোনীত করেছেন।

আরও পড়ুন: IND VS ENG: ছোট্ট ব্রেকে চুটিয়ে ইংল্যান্ড উপভোগ করছেন Virat-Anushka ও Rohit-Ritika

৩৪ বছরের অশ্বিন দেশের হয়ে ৭৯টি টেস্ট, ১১১টি ওয়ানডে ও ৪৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। দেশের সর্বকালের সর্বোচ্চ উইকেট সংগ্রাহকদের তালিকায় অশ্বিন আছেন চার নম্বরে। তিনি নিঃসন্দেহে কিংবদন্তিদেরই একজন হয়ে উঠেছেন। অন্যদিকে মিতালি বিশ্বের একমাত্র মহিলা ক্রিকেটার যিনি আন্তর্জাতিক আঙিনায় ২২ বছরের বেশি সময় অতিক্রান্ত করে ফেললেন। মিতালির থেকে একমাত্র বেশি দিন ক্রিকেট খেলেছেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।

দোহায় বিশ্বকাপের যোগ্যতা অর্জন পবের (FIFA World Cup 2022 Qualifier) ম্যাচে সুনীল ছেত্রীর জোড়া গোলেই ভারত ২-০ হারিয়েছে বাংলাদেশকে। এই জোড়া গোলের সুবাদেই সুনীল পিছনে ফেলে দিয়েছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ও ছ'বারের ব্যালন ডি'অর জয়ী লিওনেল মেসিকে (Lionel Messi)। সক্রিয় আন্তর্জাতিক ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায়  তখন ২ নম্বরে উঠে এসেছিলেন সুনীল। কিন্তু ফের মেসি আবার দুয়ে চলে এসেছেন সুনীলকে টপকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)