সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন Sourav, অস্ট্রেলিয়ার উপর এবার চাপ বাড়াল BCCI

সভাপতির সম্মতির অপেক্ষায় ছিল BCCI? 

Updated By: Jan 8, 2021, 12:00 AM IST
সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন Sourav, অস্ট্রেলিয়ার উপর এবার চাপ বাড়াল BCCI

নিজস্ব প্রতিবেদন: সভাপতির সম্মতির অপেক্ষায় ছিল BCCI? সৌরভ গঙ্গোপাধ্যায় সুস্থ হয়ে বাড়ি ফেরার পর এবার চিঠি দিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের উপর চাপ বাড়াল ভারতীয় ক্রিকেট বোর্ড। বোর্ডের তরফে চিঠিতে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, ব্রিসবেনে কোয়রান্টিনের কঠোর নিয়ম  মানবেন না রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেরা।

কেন? ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান আর্ল এডিংসকে BCCI-র এক শীর্ষ কর্তা জানিয়েছেন, চলতি সিরিজ নিয়ে যখন দুই দেশের বোর্ডের মধ্যে চুক্তি হয়, তখন চুক্তিপত্রে কোথাও বলা ছিল না যে, এক শহর থেকে অন্য শহর গেলে ভারতীয় ক্রিকেট দলকে দ্বিতীয়বার  কোয়রান্টিনের কঠোর নিয়ম মানতে হবে। বোর্ডের এক কর্তা সংবাদসংস্থাকে জানিয়েছেন, ‘‘এখনও ওদের সঙ্গে আলোচনা চলছে। কিন্তু আজ বিসিসিআই সরকারি ভাবে চিঠি দিয়ে জনিয়ে দিয়েছে, ব্রিসবেনে যদি শেষ টেস্ট করতে হয়, তাহলে ভারতীয় দলের জন্য হার্ড কোয়রান্টিনের নিয়ম রাখলে চলবে না। যে চুক্তি স্বাক্ষরিত হয়েছিল, সেখানে কোথাও দু’বার হার্ড কোয়রান্টিনের কথা বলা ছিল না।’’ ঠিক কী দাবি জানিয়েছেন BCCI? ওই বোর্ড কর্তা বলেন, 'সংযুক্ত আরব আমিরশাহি থেকে ভারতীয় দল সিডনিতে পৌঁছনোর পর যখন হার্ড কোয়রান্টিনে ছিল, তখন হোটেলের সব তলায় পুলিশ মোতায়েন করা হয়েছিল। আশা করছি, ব্রিসবেনে ভারতীয় দল পৌঁছনোর পরে সেরকম কিছু হবে না। আইপিএলে যেরকম বায়ো বাবল ছিল, আমরা সেরকম চাইছি।’

উল্লেখ্য, বিরাট কোহলি এখন পিতৃত্বকালীন ছুটিতে। অস্ট্রেলিয়ায় শেষ তিনটি টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন অজিঙ্ক রাহানে। দিন কয়েক আগে সিডনিতে পৌঁছে তিনি প্রশ্ন তুলেছিলেন, শহরের বাকি সবকিছু যেখানে স্বাভাবিক, সেখানে শুধু তাঁদেরই কেন কড়া নিয়ম মেনে চলতে হবে? 

.