Bazball Cricket: ফল যাই হোক না কেন, বাজবল ক্রিকেট চলছে..চলবে..., জানিয়ে দিল ইংল্যান্ড

Ben Stokes On Bazball After Defeat In First Ashes Test: 'বাজবল ক্রিকেট' খেলেই বিপর্যয় নেমে এসেছে ইংল্যান্ডের। অস্ট্রেলিয়ার কাছে প্রথম অ্যাশেজ টেস্টে এজবাস্টনে হারতে হয়েছে। তবুও ইংল্যান্ড বলছে যে, বাজবল চলবেই...

Updated By: Jun 21, 2023, 02:16 PM IST
Bazball Cricket: ফল যাই হোক না কেন, বাজবল ক্রিকেট চলছে..চলবে..., জানিয়ে দিল ইংল্যান্ড
বাজবল ক্রিকেট চলবেই...জানালেন স্টোকস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বাজবল ক্রিকেট'! এই শব্দবন্ধে বাইশ গজের কান প্রায় ঝালাপালা হয়ে গিয়েছে। কী এই 'বাজবল ক্রিকেট'? এক কথায় বললে আগ্রাসী ও স্বাধীন এক ব্র্যান্ডের ক্রিকেট। যা ইংল্যান্ড খেলে চলেছে ব্রেন্ডন ম্য়াকালাম (Brendon McCullum) ব্রিটিশ টেস্ট দলের কোচ হওয়ার পর থেকে। বাজবল ক্রিকেট শব্দবন্ধের আমদানি করেছিলেন ব্রিটিশ সাংবাদিক অ্যানড্রিউ মিলার। ম্যাকালামের ডাকনাম 'বাজ' (Baz) থেকেই এসেছে এই 'বাজবল ক্রিকেট'। যে ক্রিকেটীয় স্ট্র্যাটেজিতে সীমিত ওভারের ক্রিকেটের আক্রমণ ও রক্ষণাত্মক দিকটাও ফুটে ওঠে।  নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ম্য়াকালাম নিজে অত্যন্ত আগ্রাসী ব্র্যান্ডের ক্রিকেট খেলতেন। আর এই বাজবল ক্রিকেট খেলেই এজবাস্টনে, অ্যাশেজের প্রথম টেস্টে (First Ashes Test) ইংল্যান্ড হারল অস্ট্রেলিয়ার কাছে। বাজবল নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে খোদ ইংল্যান্ডেই। তবুও বাজবল চলছে..চলবে... বলেই জানিয়ে দিলেন ব্রিটিশ ক্যাপ্টেন বেন স্টোকস (Ben Stokes)

আরও পড়ুন: Team India: ভারতের তারকারা প্রবল চাপ সৃষ্টি করেন! বিস্ফোরক অভিযোগ এলিট আম্পায়ারের

ইংল্যান্ড প্রথম ইনিংসে আট উইকেটে ৩৯৩ রান করে ডিক্লেয়ার করেছিল। জবাবে অস্ট্রেলিয়া ৩৮৬ রান তোলে। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড গুটিয়ে যায় ২৭৩ রানে। প্যাট কামিন্সের ঐতিহাসিক নকে অস্ট্রেলিয়া ২ উইকেটে এজবাস্টন জিতে নেয়। এজবাস্টনে টেস্ট হেরে স্টোকস বলেন, 'এই দলের জন্য অত্যন্ত গর্বিত। শেষ পর্যন্ত খেলাটা নিয়ে গিয়েছে। সব আবেগের মিশেল ছিল এই টেস্ট। অসাধারণ একটা ম্যাচের অংশিদার হয়েছি আমরা। যদি দর্শককে একেবারে চেয়ারে বসিয়ে রাখতে না পারতাম, তাহলেই অবাক হতাম। আরও অনেক বেশি মানুষ ইংল্যান্ড-অস্ট্রেলিয়াকে অ্যাশেজে ফলো করবে। আর বাজবল ক্রিকেট চলছে...চলবে...হার হার। আমরা এভাবেই খেলে যাব। কিছু সিদ্ধান্ত নিয়েছি সঠিক মনে হয়েছে বলে। স্টোকসরা ৩৯৩ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছিল। এই সিদ্ধান্তের ব্যাপারে যখন স্টোকসকে প্রশ্ন করা হয় যে, তাঁর কোনও আক্ষেপ এই নিয়ে। স্টোকসের সটান উত্তর, 'একেবারেই নয়। অস্ট্রেলিয়ার উপর ঝাঁপিয়ে পড়ার একটা সুযোগ দেখেছিলাম। ২০ মিনিট ব্যাট করা কখনই সহজ নয় কারোর পক্ষে। কে বলতে পারত যে, জিমি বা রুট আউট হয়ে যেত না।'! ইংল্যান্ড টিমের মুড এখন একটাই। হার জয় যাই হোক না কেন, আগ্রাসী ক্রিকেটই খেলা হবে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.