Ben Stokes and Virat Kohli : কোহলিকে 'বিরাট' বার্তা দিয়ে বিদায়বেলায় কী বললেন স্টোকস?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেরিয়ারের শেষ একদিনের ম্যাচ খেলতে নামার আগে বিরাটকে ধন্যবাদ জানালেন স্টোকস।    

Updated By: Jul 19, 2022, 08:13 PM IST
Ben Stokes and Virat Kohli : কোহলিকে 'বিরাট' বার্তা দিয়ে বিদায়বেলায় কী বললেন স্টোকস?
দুই তারকার মধ্যে বন্ধুত্বের বাতাবরণ। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাইশ গজের যুদ্ধে লড়াইয়ের বাতাবরণ একেবারে উধাও। বিরাট কোহলি (Virat Kohli) ও বেন স্টোকসের (Ben Stokes) মধ্যে ঝামেলার ছবি বারবার সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। তবে ইংল্যান্ডের (England) এহেন অলরাউন্ডারের লড়াকু মনোভাবে মুগ্ধ টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। একদিনের ক্রিকেট থেকে স্টোকস অবসর ঘোষণার পর ইংরেজ তারকাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন বিরাট। এ বার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেরিয়ারের শেষ একদিনের ম্যাচ খেলতে নামার আগে বিরাটকে ধন্যবাদ জানালেন স্টোকস।  

বিরাটের ইনস্টাগ্রাম মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে স্টোকস ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেনকে স্কাই স্পোর্টস শোতে বলেছিলেন, "হ্যাঁ, বিরাট এখনও পর্যন্ত তিনটি ফরম্যাটেই সেরা খেলোয়াড়দের একজন।" 

Ben Stokes and Virat Kohli

স্টোকস একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন। সেখানে বিরাট মন জিতে নেওয়া মন্তব্য করেছিলেন। সোমবার স্টোকসের ইনস্টাগ্রাম পোস্টে বিরাট লিখেছিলেন, 'আমি যাদের বিরুদ্ধে খেলেছি, তাদের মধ্যে তুমিই সব থেকে বেশি টক্কর দিয়েছ। তোমায় শ্রদ্ধা জানাচ্ছি।' 

কিন্তু সবাইকে চমকে দিয়ে কেন একদিনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন স্টোকস? চমকে দেওয়া সিদ্ধান্তের পর স্টোকস টুইটারে লিখেছেন, ‘মঙ্গলবার ডারহামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচে নামতে চলেছি। তার পর এই ফরম্যাট থেকে আমি অবসর নেব। খুব কঠিন সিদ্ধান্ত। তবে ইংল্যান্ডের সতীর্থদের সঙ্গে কাটানো প্রতিটি মুহূর্ত আমি মনে রাখব। একটা দুর্দান্ত অভিজ্ঞতার সাক্ষী থাকলাম। সিদ্ধান্তটা নেওয়া কঠিন হলেও, সতীর্থদের এটা জানিয়ে দিতে চাই যে, এই ফরম্যাটে হয়তো এর পর থেকে ১০০ শতাংশ দিতে পারতাম না। ইংল্যান্ডের জার্সিতে কারওর খারাপ খেলার অধিকার নেই। তাই এমন সিদ্ধান্ত নিলাম। তবে টেস্টে ও জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা চালিয়ে যাব।'  

২০১১ সালের ২৫ অগাস্ট ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। এখনও পর্যন্ত ১০৪টি ম্যাচ খেলে ২৯১৯ রান করেছেন। সর্বোচ্চ অপরাজিত ১০২। তিনটি শতরান এবং ২১টি অর্ধশতরান রয়েছে। নিয়েছেন ৭৪ টি উইকেট। মঙ্গলবার ১০৫তম এক দিনের ম্যাচ খেলতে নামবেন। তার পরেই অবসর নেবেন স্টোকস। 

আরও পড়ুন: Virat Kohli on Ben Stokes: স্টোকসই টক্কর দেওয়া সেরা লড়াকু প্রতিপক্ষ, বলে দিলেন বিরাট কোহলি

আরও পড়ুন: Ben Stokes: স্টোকসহীন একদিনের ক্রিকেট! বড় ঘোষণা করলেন অলরাউন্ডার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.