জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ড টেস্ট অধিনায়ক বেন স্টোকস (Ben Stokes), এই প্রজন্মের অন্যতম সেরা অলরাউন্ডার। তবে বিগত ১৮ মাস তাঁকে প্রবল বেগ দিয়েছে তাঁর বাঁ হাঁটু। ভোগান্তি থেকে রেহাই পেতে স্টোকস এবার অস্ত্রোপচার করালেন হাঁটুতে। লন্ডনের ক্রমওয়েল হাসপাতালের সামনে দাঁড়িয়ে, স্টোকস একটি ছবি শেয়ার করেছেন সমাজমাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে স্টোকস ক্রাচের ভর দিয়ে দাঁড়িয়ে আছেন। এই হাসপাতালেই স্টোকসের অস্ত্রোপচার হয়েছে। ছবির সঙ্গে ব্রিটিশ নক্ষত্র ক্যাপশনে জুড়ে দিয়েছেন 'রিহ্যাব শুরু হল এখন'।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Rahul Dravid: দ্রাবিড়ই দায়িত্বে... 'এটা ঠিক নয়'! ঠোঁটকাটা গম্ভীর একেবারে চালিয়েই খেললেন


বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নেমে পড়েছে টিম ইন্ডিয়া। গত বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা শেষ হওয়ার এক সপ্তাহের মধ্য়ে ভারতের গন্তব্য় দক্ষিণ আফ্রিকা। নেলসন ম্য়ান্ডেলার দেশে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত থাকবে টিম ইন্ডিয়া। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে। এই সিরিজ থেকেই ফের দ্রাবিড় দায়িত্ব নিচ্ছেন ভারতীয় দলের।
দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার চারদিনের মধ্য়ে শুরু হয়ে যাবে ভারত-আফগানিস্তান খেলবে তিন ম্য়াচের টি-২০ সিরিজ। বিশ্বকাপের পর ফের ভারতে আসছেন রশিদ খানরা। এরপর জানুয়ারির শেষ থেকে মার্চের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত চলবে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। ব্র্য়ান্ডন ম্য়াকালামের শিষ্য়রা আসছেন ভারতে। এই সিরিজে খেলাই লক্ষ্য স্টোকসের। তার জন্যই প্রস্তুতি শুরু করলেন তিনি। 


দিন সাতেক আগে চেন্নাই সুপার কিংস জানিয়েছিল যে, আসন্ন আইপিএলে খেলবেন না স্টোকস। ফিটনেস এবং ওয়ার্কলোডের কথা ভেবেই তিনি আইপিএল খেলবেন না। গত আইপিএলে স্টোকসকে ১৬.২৫ কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল সিএসকে। কিন্তু লাভের লাভ কিছুই হয়নি। স্টোকস মাত্র দু'ম্য়াচ খেলেছিলেন। ৩২ বছরের ক্রিকেটার মাত্র ১৫ রান (আট ও সাত) করেছিলেন। এক ওভার বল করেছিলেন। বাঁ-হাঁটুর চোটর জন্য়ই স্টোকস খেলতে পারেননি। সম্প্রতি স্টোকস ওডিআই অবসর ভেঙে ভারতে বিশ্বকাপ খেলেছেন। ছয় ইনিংসে তিনি ৩০৪ রান করেছিলেন। ছিল জোড়া হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। কোমরের চোটের জন্য় স্টোকস বিশ্বকাপে বল করেননি। 


আরও পড়ুন: KKR | IPL 2024 Auction বাংলাদেশিদের জায়গা নেই কলকাতায়, রাসেল-নারিনদের রেখে দিল শাহরুখের দল!



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)