Lionel Messi: মেসিহীন পিএসজির বিরুদ্ধে বড় জয় পেল মোনাকো

বলের দখল কিছুটা বেশি রাখলেও পিএসজি খেলার মধ্যে নিয়ন্ত্রণ ছিল না। সেই তুলনায় মোনাকো খেলেছে আক্রমণাত্মক মেজাজে। সঙ্গে ছিল দৃষ্টিনন্দন ফুটবল। এর মধ্যে অবশ্য ৩৯ মিনিটে পিএসজি একটা গোল শোধ করে। 

Updated By: Feb 12, 2023, 01:20 PM IST
Lionel Messi: মেসিহীন পিএসজির বিরুদ্ধে বড় জয় পেল মোনাকো
গোলের পর আলেকসান্দর গোলোভিনের সেলিব্রেশন। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোটের জন্য লিওনেল মেসি (Lionel Messi) ছিলেন না। ছিলেন না কিলিয়ান এমবাপেও (kylian Mbappe)। আক্রমণভাগে চেনা দুই সঙ্গীকে হারানো নেইমার (Neymar) তাই জুটি বাঁধলেন হুগো একিতিকের সঙ্গে। রক্ষণভাগে সার্জিও র‍্যামোস স্কোয়াডে থাকলেও একাদশে ছিলেন না। বিরতির পর তিনি যখন নামলেন, ততক্ষণে প্যারিস সাঁ জাঁ (Paris Saint-বিপক্ষ মোনাকোর (Monaco) বিরুদ্ধে ৩-১ গোলে পিছিয়ে পড়েছে। সেই ফল আর বদলাতে পারেনি পিএসজি (PSG)। কাতার বিশ্বকাপের পর ৮ ম্যাচে এটি পিএসজির তৃতীয় হার। অন্যদিকে বিশ্বকাপের পর এই নিয়ে টানা ৮ ম্যাচ অপরাজিত মোনাকো।

ম্যাচের ৫ মিনিট না যেতেই মোনাকো সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে তোলেন আলেকসান্দর গোলোভিন। উইসাম বেন ইয়েদেরের পাস থেকে গোলোভিনের ডান পায়ের শট যায় পিএসজির জালে। সেই ধাক্কা সামলে নিতে না নিতেই আবার গোল। এবার বেন ইয়েদের নিজেই গোলদাতা, তাঁকে বল বাড়িয়েছেন ক্রেপিন দিয়াত্তা।

আরও পড়ুন: Real Madrid: আল হিলালকে হারিয়ে পঞ্চমবার ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতল রিয়াল মাদ্রিদ

আরও পড়ুন: INDW vs PAKW, ICC Womens T20 World Cup 2023: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে অভিযান শুরু হরমনপ্রীতদের, কখন, কোথায় দেখবেন ম্যাচ?

বলের দখল কিছুটা বেশি রাখলেও পিএসজি খেলার মধ্যে নিয়ন্ত্রণ ছিল না। সেই তুলনায় মোনাকো খেলেছে আক্রমণাত্মক মেজাজে। সঙ্গে ছিল দৃষ্টিনন্দন ফুটবল। এর মধ্যে অবশ্য ৩৯ মিনিটে পিএসজি একটা গোল শোধ করে। জুয়ান বেরনাতের পাস থেকে ২-১ করেন পিএসজি মিডফিল্ডার ওয়ারেন জায়ার-এমেরি। 

তবে এতে লাভ হয়নি। বিরতির ঠিক আগে আগে ম্যাচে নিজের দ্বিতীয় ও মোনাকোর ৩ নম্বর গোলটা করেন ফরাসি এই স্ট্রাইকার। এবার তাঁকে বল বাড়িয়েছেন সতীর্থ এলিসে বেন সেগির। এই জয়ের পর ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে ফরাসি লিগের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মোনাকো। শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ২৩ ম্যাচে ৫৪।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.