এমনও হয়! ১৪ ম্যাচে ২৫৭ গোল!

 শুরুতেই কোনও ক্লাবকে প্রথম ডিভিশনের ফুটবলে খেলার সুযোগ দেওয়া হয় না। ফলে বেনফিকার মহিলা দল খেলছে দ্বিতীয় ডিভিশনে। 

Updated By: Jan 29, 2019, 05:46 PM IST
এমনও হয়! ১৪ ম্যাচে ২৫৭ গোল!

নিজস্ব প্রতিবেদন : তাঁরা খেলতে নামা মানেই ভুরি ভুরি গোল। আক্ষরিক অর্থেই ভুরি ভুরি। সব থেকে বড় কথা, লিগে এখনও পর্যন্ত তাঁদের কেউ হারাতে পারেনি। টানা ১৪ ম্যাচ ধরে তাঁরা অপরাজিত। বিপক্ষকে পেলেই যেন তার উপর ঝাঁপিয়ে পড়ছে তাঁরা। তার পর ছিন্নবিচ্ছিন্ন করে দিচ্ছে বিপক্ষকে। আরও একটা অবাক করার মতো তথ্য শুনে নিন। এই ১৪টি ম্যাচে তাঁরা একবারও একটাও গোল খায়নি। ভাবছেন হয়তো, এমন দল কাদের! 

আরও পড়ুন-  ‘৫ মিনিট দাও’, হবু বউকে অপেক্ষা করিয়ে ফুটবল খেলতে গেলেন পাত্র

পর্তুগালের দ্বিতীয় ডিভিশন মহিলা ফুটবল লিগে বরাবরই বড় নাম বেনফিকা। কিন্তু এবার যেন তারা বড় থেকে অতিকায় হয়ে উঠেছে। রেকর্ড ৩৬ বার লিগ শিরোপা জয়। এছাড়া ২টি ইউরোপিয়ান কাপ নামের পাশে। বেনফিকার এমনই রেকর্ড। পুরুষদের সঙ্গে যেন পাল্লা দিচ্ছে বেনফিকার মহিলা দলও। লিগের প্রথম ম্যাচে পন্তে দে ফ্রিলাসের বিরুদ্ধে ২৮-০ গোলে জিতে মরশুম শুরু করেছে তারা। লিগের দুই নম্বরে থাকা স্পোর্টিংকে তারা হারিয়েছে ১০-০ ব্যবধানে। একের পর এখ দল নামছে বেনফিকার বিরুদ্ধে। আর অসহায় আত্মসমর্পণ করে হেরে চলেছে। লেগো নামের একটি ক্লাবকে বেনফিকা হারিয়েছে ৩২-০ গোলে। লিগ ও কাপ মিলিয়ে বেনফিকার মহিলা দলের গোল সংখ্যা এখন ৩০০ এর ওপরে। লিগে ১৪টি ম্যাচ খেলে তারা গোল করেছে ২৫৭টি।

আরও পড়ুন-  পূজারাকে ‘প্রতারক’ বলে আক্রমণ!

গত বছর জুলাইয়ে প্রথম খেলা শুরু করেছে বেনফিকার মহিলা দল। শুরুতেই কোনও ক্লাবকে প্রথম ডিভিশনের ফুটবলে খেলার সুযোগ দেওয়া হয় না। ফলে বেনফিকার মহিলা দল খেলছে দ্বিতীয় ডিভিশনে। তবে এমন মারকাটারি পারফরম্যান্সের পর এবার তাদের প্রথম ডিভিশনে খেলা প্রায় পাকা বললেই চলে। দলের কোচ জোয়াও মারকেজ বলছিলেন, ''এমনিতেই বেনফিকা সারা বিশ্বে পরিচিত একটি দল। তাই আমরা নিজেদের নামের মর্যাদা রাখতে চেয়েছিলাম। মেয়েরা যেটা করছে তা অসাধারণ। কিন্তু আমরা আসলে এমনই কিছি চাঞ্চল্যকর করে দেখাতে চেয়েছিলাম।''

.