Ranji Trophy 2023-24: অনুষ্টুপের সেঞ্চুরি, সৌরভের ৯৬, প্রথম দিনেই দাপট বাংলার

BENG vs AP Ranji Trophy 2023-24 Highlights: রঞ্জি অভিযান শুরু করল বাংলা। প্রথম দিনেই দাপট দেখাল মনোজ তিওয়ারির দল। ভালো জায়গায় চলে এল বঙ্গব্রিগেড।  

Updated By: Jan 5, 2024, 05:49 PM IST
Ranji Trophy 2023-24: অনুষ্টুপের সেঞ্চুরি, সৌরভের ৯৬, প্রথম দিনেই দাপট বাংলার
খেলার পর ব্যাট হাতে ছবি অনুষ্টুপ-সৌরভের, ছবি-সিএবি মিডিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশাখাপত্তনমের রাজাশেখরা রেড্ডি এসিকে ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে, (Rajasekhara Reddy ACA VDCA Cricket Stadium in Visakhapatnam) শুক্রবার দাপট দেখাল মনোজ তিওয়ারির (Manoj Tiwary) বাংলা। এদিন অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি অভিযান শুরু করল  
(BENG vs AP Ranji Trophy 2023-24) লক্ষ্মীরতন শুক্লার শিষ্যরা। প্রথম দিনের শেষেই দারুণ জায়গায় বাংলা। ওপেনার সৌরভ পাল ও মিডল অর্ডারের তারকা ব্য়াটার অনুষ্টুপ মজুমদারের চওড়া ব্য়াটে ভর করে বাংলা তুলল চার উইকেটে ২৮৯ রান। 

আরও পড়ুন: মাত্র ১২ বছরে প্রথম শ্রেণির অভিষেক! রঞ্জিতে বিরল ইতিহাস এই কিশোরের

এদিন বিশাখাপত্তনমে টস জিতে মনোজ ফিল্ডিং করতে পাঠান হনুমা বিহারীদের। সৌরভ পাল ও শ্রেয়াংশ ঘোষ ওপেন করতে নেমেছিলেন। কিন্তু ২২ বলে ১১ করে আউট হয়ে যান শ্রেয়াংশ। তিনি ফেরার পর তিনে নামা সুদীপ কুমার ঘরামিও দ্রুত সাজঘরে ফেরেন। ১৮ রান করেন তিনি। বাংলার প্রথম দুই উইকেট চলে যায় ৬২ রানের মধ্য়ে। এরপর চারে এসে অনুষ্টুপ ও সৌরভ ঠিক করে নেন যে, অন্ধ্রের বোলারদের আর কোনও সুযোগ দেবেন না। ৬২ রানে দুই উকেট হারানো দলের স্কোর তাঁরা নিয়ে গেলেন ২৫১-তে! তৃতীয় উইকেটে ১৮৯ রান যোগ করেন সৌরভ-অনুষ্টুপ।

সৌরভ ১০টি চারের সৌজন্য়ে অসাধারণ ৯৬ রানের ইনিংস খেলেন। মাত্র চার রানের জন্য় রঞ্জি অভিষেকে সেঞ্চুরি হাতছাড়া করেন। তবে অনুষ্টুপ সেঞ্চুরি হাঁকালেন। ১৩৯ বলে ১২৫ রানের ইনিংস খেললেন বাংলার বহু ম্য়াচের যোদ্ধা। ১৫টি চার ও জোড়া ছক্কায় তিনি অন্ধ্রের বোলারদের অভ্য়র্থনা জানিয়ে ছিলেন। দিনের শেষে মন্ত্রী মনোজ (১৫) ও মহম্মদ কাইফ (০) অপরাজিত আছেন ক্রিজে। অন্ধ্রের হয়ে ললিত মোহন নেন দুই উইকেট। একটি করে উইকেট নীতীশ কুমার রেড্ডি ও শোয়েব মহম্মদ খানের। বাংলা যে বড় রান করেই প্রথম ইনিংস শেষ করবে, তা বোঝাই গেল এদিন। আর অনুষ্টুপ আবার বোঝালেন দল বিপাকে পড়লে 'ক্রাইসিস ম্য়ান' হিসেবে তিনিই এগিয়ে আসবেন। জীবনের শেষ রঞ্জিতে অধিনায়কত্ব করছেন মনোজ। চাইবেন মধুরেণ সমাপয়েৎ করতেই। গতবছর তীরে এসেও তরী ডুবেছিল বাংলা ব্রিগেডের। মনোজের টিম ফাইনালে উঠেছিল। কিন্তু সৌরাষ্ট্রের কাছে নয় উইকেটে হারতে হয়েছিল বাংলাকে। ৩৩ বছরের খরা কাটিয়ে ভারতসেরা হওয়া যায়নি।

আরও পড়ুন: Oscar Pistorius: ১১ বছর পর জেলের বাইরে 'ব্লেড রানার'! গুলিতে ঝাঁঝরা করেছিলেন মডেল-বান্ধবীকে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

   .
.