Ranji Trophy 2023-24: রঞ্জি অভিযানের শুরুতেই হোঁচট বাংলার! বিশাখাপত্তনমে মনোজদের ঝুলিতে এক পয়েন্ট

BENG vs AP Ranji Trophy Day 4 Highlights: প্রথম ইনিংসে লিড নেওয়ায় ড্র ম্য়াচে তিন পয়েন্ট পেল অন্ধ্রপ্রদেশ। বাংলার ঝুলিতে মাত্র এক পয়েন্ট।  

Updated By: Jan 8, 2024, 06:25 PM IST
Ranji Trophy 2023-24: রঞ্জি অভিযানের শুরুতেই হোঁচট বাংলার! বিশাখাপত্তনমে মনোজদের ঝুলিতে এক পয়েন্ট
ড্র করল বাংলা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশাখাপত্তনমের রাজাশেখরা রেড্ডি এসিকে ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়াম (Rajasekhara Reddy ACA VDCA Cricket Stadium in Visakhapatnam) পয়েন্ট নষ্ট করল মনোজ তিওয়ারির (Manoj Tiwary) বাংলা। গতবারের রানার্স দল, প্রথম ইনিংসে লিড না নিতে পারার জেরে, হনুমা বিহারীর অন্ধ্রপ্রদেশের সঙ্গে ড্র করল বাংলা। এক পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হল লক্ষ্মীরতন শুক্লার শিষ্যদের।

আরও পড়ুন: T20 World Cup 2024: রোহিত না হার্দিক! বিশ্বযুদ্ধে কে অধিনায়ক? ময়দান কাঁপানো মত মহারাজের

গত শুক্রবার থেকে শুরু হয়েছিল অন্ধ্র-বাংলা ম্য়াচ। বিশাখাপত্তনমে টস জিতে মনোজ ফিল্ডিং করতে পাঠিয়ে ছিলেন হনুমাদের। সৌরভ পাল (৯৬), অনুষ্টুপ মজুমদার (১২৫) ও অভিষেক পোড়েলের ব্যাটে ভর করে বাংলা প্রথম ইনিংসে তুলেছিল ৪০৯ রান। অন্ধ্রের হয়ে ললিত মোহন চার উইকেট নিয়েছিলেন। বাংলার প্রথম ইনিংসের জবাবে অন্ধ্র তুলেছিল ৪৪৫ রান। সৌজন্য়ে রিকি ভুঁইয়ের ১৭৫ রান (২৩টি চার ও একটি ছয়)। ক্রিজে শিকড় গেঁথে ফেলেছিলেন তিনি। বাংলার বোলাররা কিছুতেই তাঁকে টলাতে পারেননি। বাকিরা ফিরে গিয়েছিলেন, কিন্তু রিকিকে আউট করতে হিমশিম খেয়েছেন আকাশ দীপ, মহম্মদ কাইফ, ঈশাণ পোড়েল ও প্রদীপ্ত প্রামাণিকরা। রিকি ছাড়াও হনুমা-শোয়েবরা হাফ-সেঞ্চুরি করেছেন। ৩৬ রানের লিড নিয়ে অন্ধ্রের প্রথম ইনিংস শেষ হয়। রিকিই বাংলার কাছে শক্ত গাঁট হয়ে যান। বাংলার রান টপকেই তিন পয়েন্ট নিশ্চিত করে ফেলে অন্ধ্র। 

সোমবার অর্থাৎ খেলার শেষ দিনে বাংলা এক উইকেটে ৮২ রান তোলে। সৌরভ ৩০ রান করে ফিরে যান। সায়ন ঘোষ (২৯) ও সুদীপ কুমার ঘরামি (৭) অপরাজিত থাকেন। এরপর মনোজ ও হনুমা সিদ্ধান্ত নেন খেলা থামানোর। ম্য়াচ শেষ পর্যন্ড ড্র হয়ে যায়। বাংলার দ্বিতীয় ম্য়াচ কানপুরে। প্রতিপক্ষ উত্তরপ্রদেশ। খেলা শুরু ১২ জানুয়ারি থেকে। এই ম্য়াচে বাংলা পাবে না আকাশ দীপকে। তেমনই উত্তরপ্রদেশও খেলবে রিঙ্কু সিংকে ছাড়া। জীবনের শেষ রঞ্জিতে অধিনায়কত্ব করছেন মনোজ। চাইবেন মধুরেণ সমাপয়েৎ করতেই। গতবছর তীরে এসেও তরী ডুবেছিল বাংলা ব্রিগেডের। মনোজের টিম ফাইনালে উঠেছিল। কিন্তু সৌরাষ্ট্রের কাছে নয় উইকেটে হারতে হয়েছিল বাংলাকে। ৩৩ বছরের খরা কাটিয়ে ভারতসেরা হওয়া যায়নি।

আরও পড়ুন: Team India: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতের, ইংরেজদের বিরুদ্ধে অনিশ্চিত দুই মহাযোদ্ধা!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.