দীর্ঘ সাত বছর পর রঞ্জি ম্যাচে আম্পায়ারিং করবেন বাংলার আম্পায়ার অভিজিৎ

সাত বছর পর বাংলা থেকে আবার কোনও আম্পায়ার রঞ্জি ট্রফির ম্যাচ খেলাবেন। চন্দননগরের অভিজিৎ ভট্টাচার্য এমন সুযোগ পেয়ে উত্তেজনা ও উৎসাহে ফুটছেন।

Updated By: Nov 16, 2018, 07:01 PM IST
দীর্ঘ সাত বছর পর রঞ্জি ম্যাচে আম্পায়ারিং করবেন বাংলার আম্পায়ার অভিজিৎ

সুমন মজুমদার

সাত বছর। বাংলার আম্পায়াররা আশা প্রায় ছেড়েই দিয়েছিলেন। সাতটা বছর তো নেহাত কম নয়। এই সাত বছর বাংলা থেকে একজন আম্পায়ারও রঞ্জি ম্যাচ খেলানোর সুযোগ পাননি। এবারও আরেকটু হলে সুযোগ ফস্কেই যাচ্ছিল প্রায়। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের ঘর থেকে অধিকার কার্যত ছিনিয়ে আনলেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া।  সাত বছর পর বাংলা থেকে আবার কোনও আম্পায়ার রঞ্জি ট্রফির ম্যাচ খেলাবেন। চন্দননগরের অভিজিৎ ভট্টাচার্য এমন সুযোগ পেয়ে উত্তেজনা ও উৎসাহে ফুটছেন।

আরও পড়ুন- ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে যুবরাজকে ছেঁটে ফেলল পঞ্জাব

বাংলা থেকে এর আগে শেষবার রঞ্জি ট্রফির ম্যাচে আম্পায়ারিঙ করেছেন প্রেমদীপ চট্টোপাধ্যায় ও সতরাজিৎ লাহিড়ি। তাও দীর্ঘ সাত বছর আগে। এবারও বাংলার ঘরে শূন্যই আসতে পারত। এ, বি, সি, ডি- এই চারটি গ্রূপে আম্পায়ারদের ভাগ করে নির্বাচিত করে বিসিসিআই।

আরও পড়ুন- ‘জার্সিকে সমর্থন করুন’, টুইটারে হরমনপ্রীতদের সমর্থনের বার্তা বিরাটের

অভিজিৎ ছিলেন সি গ্রূপের পাঁচ নম্বরে। নিয়ম অনুযায়ী, এ ও বি গ্রূপ থেকে নির্বাচনের পর প্রয়োজন হলে সি গ্রুপ থেকে আম্পায়ার নেওয়া হবে। সেই মতো সি গ্রুপে থাকা অভিজিৎ ভট্টাচার্যের সুযোগ পাওয়ার কথা। কিন্তু তার বদলে তাঁর থেকে পিছিয়ে থাকা  আম্পায়ারদের নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছিল বোর্ড। তখনই প্রতিবাদ জানান অভিষেক ডালমিয়া। তড়িঘড়ি বোর্ডের কাছে মেল পাঠান তিনি। বোর্ড নিজের ভুল শুধরে নেয়। আগামী ১৪-১৭ ডিসেম্বর দিল্লি-কেরল ম্যাচে আম্পায়ারিং করবেন অভিজিৎ। ম্যাচ হবে ত্রিবানদ্রম-এ।

.