দেখে নিন ইউরো কাপের সেরা একাদশ

দেখতে দেখতে ২০১৬-এর ইউরো কাপ শেষ। ইউরোপ সেরা হওয়ার ১৫তম আসরে ফুটবলবিশ্ব দেখল নতুন চ্যাম্পিয়ন। ফ্রান্সকে ১-০ ব্যবধানে হারিয়ে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথম বড় কোনও শিরোপা পর্তুগালের। পুরো আসরজুড়ে ভিন্ন ভিন্ন দলের তারকাদের পাশাপাশি দুর্দান্ত পারফরম্যান্সে তুলনায় অখ্যাত অনেকেই নজর কাড়লেন। দিমিত্রি পায়েত ও রেনাটো সাঞ্চেস এগিয়ে থাকবেন এনেকটাই। ফুটবলের একটি জনপ্রিয় ওয়েবসাইট ইউরোর সেরা একাদশ নির্বাচন করেছে। ফ্রান্স ও পর্তুগাল দুদলেরই তিনজন, ওয়েলস ও জার্মানির দুজন করে এবং ইতালির রয়েছছেন একজন এই একাদশে। ৩-৪-৩ ফর্মেশনে আক্রমণভাগে সেন্ট্রাল ফরোয়ার্ড গোল্ডেন বুটজয়ী ফ্রান্সের অ্যান্টোনিও গ্রিজমান। তার দুপাশ থাকবেন রোনাল্ডো ও তাঁর রিয়েল মাদ্রিদ সতীর্থ ওয়েলসের গ্যারেথ বেল।

Updated By: Jul 12, 2016, 11:00 AM IST
দেখে নিন ইউরো কাপের সেরা একাদশ

ওয়েব ডেস্ক: দেখতে দেখতে ২০১৬-এর ইউরো কাপ শেষ। ইউরোপ সেরা হওয়ার ১৫তম আসরে ফুটবলবিশ্ব দেখল নতুন চ্যাম্পিয়ন। ফ্রান্সকে ১-০ ব্যবধানে হারিয়ে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথম বড় কোনও শিরোপা পর্তুগালের। পুরো আসরজুড়ে ভিন্ন ভিন্ন দলের তারকাদের পাশাপাশি দুর্দান্ত পারফরম্যান্সে তুলনায় অখ্যাত অনেকেই নজর কাড়লেন। দিমিত্রি পায়েত ও রেনাটো সাঞ্চেস এগিয়ে থাকবেন এনেকটাই। ফুটবলের একটি জনপ্রিয় ওয়েবসাইট ইউরোর সেরা একাদশ নির্বাচন করেছে। ফ্রান্স ও পর্তুগাল দুদলেরই তিনজন, ওয়েলস ও জার্মানির দুজন করে এবং ইতালির রয়েছছেন একজন এই একাদশে। ৩-৪-৩ ফর্মেশনে আক্রমণভাগে সেন্ট্রাল ফরোয়ার্ড গোল্ডেন বুটজয়ী ফ্রান্সের অ্যান্টোনিও গ্রিজমান। তার দুপাশ থাকবেন রোনাল্ডো ও তাঁর রিয়েল মাদ্রিদ সতীর্থ ওয়েলসের গ্যারেথ বেল।

আরও পড়ুন রূপকথার রাজা রোনাল্ডোর গল্প যেভাবে বুড়ো বয়সে নাতিদের কাছে করবেন

মিডফিল্ড থেকে গোলমেশিনদের বলের জোগান দেবেন দিমিত্রি পায়েত, অ্যারন রামসে, টনি ক্রুস ও রেনাটো স্যাঞ্চেস। বাঁ প্রান্তে ফ্রান্সের পায়েত আর ডানপাশে গতির ঝড় তুলবেন ১৮ বছর বয়সী পর্তুগিজ সেনসেশন স্যাঞ্চেস। সেন্ট্রাল মিডফিল্ডের কারিগর ওয়েলস তারকা রামসে ও জার্মানির ক্রুজ। গোলরক্ষক ফ্রান্সের হুগো লরিসকে সুরক্ষা দিতে থাকছেন ফাইনালের ম্যাচ সেরা পেপে, ইতালিয়ান লিওনার্দো বোনুচ্চি ও জার্মান সেন্টার ব্যাক জেরম বোয়াতেং।

দল এরকম - হুগো লরিস (গোলকিপার), পেপে, বোনুচ্চি, বোয়েতাং, টনি ক্রুজ, রামসে, রেনাটো স্যাঞ্চেস, পায়েত, বেল, রোনাল্ডো এবং গ্রিজম্যান।

আরও পড়ুন  রোনাল্ডোর ৭ টা অসাধারণ রেকর্ড