BGT 2023: কেন রোহিতের বোলারদের উপর বেজায় চটলেন সুনীল গাভাসকর? জানতে পড়ুন

ভারতীয় বোলাররা রক্তের স্বাদ পেয়ে চেপে ধরার চেষ্টাও করল। কিন্তু বুকের উপরে চেপে বসা পাথরটা সরালেন অজি ব্যাটাররাই। টেস্ট ক্রিকেট তো এরকমই। এক সেশনে আঘাত তো পরের সেশনেই প্রত্যাঘাত। যদিও প্রথম দিনের শেষ দিকে রোহিত শর্মার বোলারদের পারফরম্যান্স মেনে নিতে পারছেন না সুনীল গাভাসকর। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 9, 2023, 08:42 PM IST
BGT 2023: কেন রোহিতের বোলারদের উপর বেজায় চটলেন সুনীল গাভাসকর? জানতে পড়ুন
অস্ট্রেলিয়ার চার উইকেট ফেলার পরেও ব্যাপক চাপে ভারতীয় দল। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইন্দোর টেস্ট তিন দিনের মধ্যে শেষ হয়ে গিয়েছিল। আইসিসি ইন্দোরের বাইশ গজকে ‘পুওর’ আখ্যা দেয়। তা নিয়ে অনেক জল গড়ায়। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের (Narendra Modi Stadium) পিচ নিয়েও জল্পনা ছিল। রবি শাস্ত্রীর (Ravi Shastri) মতো প্রাক্তন কোচ পর্যন্ত বলেছিলেন, এখানকার পিচেও বল ঘুরবে। কিন্তু ইন্দোরের মতো ভরাডুবি হয়নি এবার। বরং পিচ বদলাতেই টেস্ট ম্যাচ ফিরল স্বমেজাজে। উইকেট হারাল অস্ট্রেলিয়া। ভারতীয় বোলাররা রক্তের স্বাদ পেয়ে চেপে ধরার চেষ্টাও করল। কিন্তু বুকের উপরে চেপে বসা পাথরটা সরালেন অজি ব্যাটাররাই। টেস্ট ক্রিকেট তো এরকমই। এক সেশনে আঘাত তো পরের সেশনেই প্রত্যাঘাত। যদিও প্রথম দিনের শেষ দিকে রোহিত শর্মার বোলারদের পারফরম্যান্স মেনে নিতে পারছেন না সুনীল গাভাসকর। 

দিনের খেলার শেষে তিনি বলেন, "৮০ ওভারে নতুন বল হাতে নেওয়ার পরেই খেলা অস্ট্রেলিয়ার দিকে ঢলে যায়। ভারতীয় দল অনেক বেশি রান খরচ করে ফেলেছে। মাত্র ৪ উইকেট পড়লেও, উসমান খোয়াজা ক্রিজে থাকলেও ভারত কিন্তু চাপ বজায় রেখেছিল। কিন্তু শেষ ১০ ওভার সব হিসেব বদলে দিল। এটা মেনে নেওয়া যায় না।" 

আরও পড়ুন: BAN vs ENG: বিশ্বজয়ীদের হারিয়ে নতুন ইতিহাস গড়ল সাকিবের বাংলাদেশ

আরও পড়ুন: Usman Khawaja, BGT 2023: ভারতকে চাপে রাখা শতরান করে কেন আবেগপ্রবণ হয়ে পড়লেন খোয়াজা? জেনে নিন

টসে জিতে অস্ট্রেলিয়া ব্যাট নেয়। প্রথম দিনের শেষে অজিদের রান ৪ উইকেটে ২৫৫। খোয়াজা ১০৪ ও ক্যামেরন গ্রিন ৪৯ রানে ক্রিজে রয়েছেন। একাধিক অজি ক্রিকেটার ফিরে গিয়েছেন দেশে। নেতৃত্ব হাতে পেয়ে স্মিথ ব্যবধান কমিয়েছেন ইন্দোরেই। চতুর্থ টেস্টেও স্মিথের দলের হাতেই রয়েছে রিমোট কন্ট্রোল। ওপেন করতে নামেন ট্রেভিস হেড ও খোয়াজা। ওপেনিং জুটিতে দু’ জনে ৬১ রান তোলেন। হেডকে ব্যক্তিগত ৩২ রানে ফেরান অশ্বিন। লাবুশানের (৩) উইকেট উপড়ে দেন শামি। ৭২ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

কিন্তু খোয়াজা ও স্মিথ অন্য কিছু ভেবে রেখেছিলেন। অস্ট্রেলিয়ার ইনিংস গোছানোর কাজ শুরু করেন তাঁরা। স্মিথ যখন ফেরেন তখন অস্ট্রেলিয়ার রান ৩ উইকেটে ১৫১ রান। ৭৯ রান জোড়েন তাঁরা দু’ জনে। পিটার হ্যান্ডসকম্বও বড় রান পাননি। মাত্র ১৭ রানে ফেরেন তিনি। স্কোর বোর্ড বলছিল, অস্ট্রেলিয়ার রান ৪ উইকেটে ১৭০। এই সময় থেকে ইনিংস গড়ার কাজ আবার শুরু করেন গ্রিন ও খোয়াজা। প্রথম দিনের খেলা শেষ হওয়ার কিছু আগে খোয়াজা শতরান পূর্ণ করেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন গ্রিনও। ভারতীয় বোলারদের মধ্যে মহম্মদ শামি ২টি উইকেট নেন। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.