Virat Kohli, BGT 2023: বিতর্ক তুঙ্গে! ফিল্ডিংয়ের পর এবার বিরাটের ব্যাটিং নিয়েও স্লেজিং করলেন মার্ক ওয়া

১৫.১ ওভারে অক্ষর প্যাটেলের বলে স্লিপে স্টিভ স্মিথের ক্যাচ ছাড়েন বিরাট। স্মিথ তখন ৬ রানে ব্যাট করছিলেন। যদিও বল কোহলির শরীর থেকে অনেক দূরে ছিল না। কিন্তু রিঅ্যাকশন গোলমাল হয়ে যায় তাঁর। এরপর ৫৪.৬ ওভারে রবীন্দ্র জাদেজার বলে ব্যাটের কানা লাগিয়ে বসেন পিটার হ্যান্ডসকম্ব। 

Updated By: Mar 2, 2023, 05:50 PM IST
Virat Kohli, BGT 2023: বিতর্ক তুঙ্গে! ফিল্ডিংয়ের পর এবার বিরাটের ব্যাটিং নিয়েও স্লেজিং করলেন মার্ক ওয়া
ফের একবার ব্যর্থ হয়ে মাঠ ছাড়ছেন বিরাট কোহলি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর পারফরম্যান্স সবচেয়ে ভালো। ২০১১ থেকে ২০২৩ পর্যন্ত এখনও ২৩টি টেস্টে রান করেছেন ১৭৯৩। গড় ৪৪.১২। স্ট্রাইক রেট ৫২.৩৮। সঙ্গে রয়েছে ৭টি শতরান ও ৫টি অর্ধ শতরান। তবে এহেন বিরাট কোহলি চলতি বর্ডার গাভাসকর ট্রফিতে একেবারে ফ্লপ। আর তাই ব্যাটার 'কিং কোহলি'-কে স্লেজিং করলেন মার্ক ওয়া। এর আগে নাগপুর টেস্ট চলার সময় স্লিপে ক্যাচ ফেলে দেওয়ার জন্য আগেই বিরাটের প্রবল সমালোচনা করেছিলেন মার্ক ওয়া। এবার ব্যাটার বিরাটের অফ ফর্ম নিয়ে তাঁকে স্লেজিং করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার মার্ক ওয়া। 

দেশে ফিরে মার্ক ওয়া বলেন, "আমি কিন্তু ব্যাটার বিরাটের স্লেজিং করিনি। আমি ওর স্লিপ ক্যাচিংয়ের নিন্দা করেছি। সেটা কিন্তু কাজেও লেগেছে। কারণ নাগপুর টেস্টের পর বিরাট নিজেকে স্লিপের ফিল্ডার হিসেবে অনেক উন্নত করেছে। তবে ও গত ৪০ ইনিংস ধরে শতরান করতে পারেনি! এটা ভেবে খুবই অবাক লাগছে।" এরপর তিনি 'কিং কোহলি'-কে কটাক্ষ করে ফের যোগ করেন, "বিরাট ক্যাচ ফেলে দিচ্ছে। দীর্ঘদিন ধরে ওর ব্যাটে বড় রান নেই। বেশ বোঝা যাচ্ছে কতটা চাপে আছে বিরাট।"  

আরও পড়ুন: BGT 2023: কোহলি-রোহিতদের 'বিরাট' ব্যর্থতার জন্য জলে গেল পূজারা-অশ্বিনদের লড়াই, হারের মুখে ভারত

আরও পড়ুন: Jasprit Bumrah Health Update: অস্ত্রোপচারের জন্য উড়ে যাচ্ছেন নিউজিল্যান্ড, বিশ্বকাপের আগে মাঠে নামতে পারবেন না বুমরা

এর আগে প্রথম টেস্ট চলার সময় স্টিভ স্মিথের ক্যাচ ফেলে দিয়েছিলেন বিরাট। প্রথম দিন এই ঘটনা সামনে আসার পর তাঁকে স্লেজিং করে মার্ক ওয়া বলেন, "দ্রুত নড়াচড়ার জন্য কোহলির দুই পায়ের ফাঁক আরও কম হওয়া উচিত। তাছাড়া কোহলির আরও ঝুঁকে দাঁড়ানো উচিত ছিল। ও একেবারেই প্রস্তুত ছিল না। স্লিপে ফিল্ডিং করলে প্রতি বলেই ক্যাচ আসতে পরে বলে ভেবে তৈরি থাকা দরকার। দ্রুত নড়াচড়ার জন্য পা আরও কাছাকাছি থাকতে হবে। তাছাড়া ও অনেক উঁচু হয়ে দাঁড়িয়েছিল। স্লিপে আরও ঝুঁকে ফিল্ডিং করা উচিত।"  

১৫.১ ওভারে অক্ষর প্যাটেলের বলে স্লিপে স্টিভ স্মিথের ক্যাচ ছাড়েন বিরাট। স্মিথ তখন ৬ রানে ব্যাট করছিলেন। যদিও বল কোহলির শরীর থেকে অনেক দূরে ছিল না। কিন্তু রিঅ্যাকশন গোলমাল হয়ে যায় তাঁর। এরপর ৫৪.৬ ওভারে রবীন্দ্র জাদেজার বলে ব্যাটের কানা লাগিয়ে বসেন পিটার হ্যান্ডসকম্ব। কিপার কে এস ভারত দক্ষতা দেখাতে পারলে ক্যাচ ধরে নিতে পারতেন। তবে নতুন কিপার বলের লাইনেই হাত নিয়ে যেতে পারেননি। কোহলি তৎপর থাকলে, তিনিও ক্যাচ ধরতে পারতেন। বিরাটের ক্যাচ ফেলে দেওয়ার বহর দেখে তাঁকে কটাক্ষ করেন মার্ক ওয়া। আর এবার ব্যাটার বিরাটকে স্লেজিং করলেন প্রাক্তন অজি ওপেনার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.