T20WC: কেন ভারত ব্যর্থ? আইপিএলের অজুহাত দিলেন কোহলিদের বোলিং কোচ Bharat Arun

বিদায়লগ্নে ভরত অরুণ জানিয়ে গেলেন কেন কেন ভারত ব্যর্থ!

Updated By: Nov 7, 2021, 09:00 PM IST
T20WC: কেন ভারত ব্যর্থ? আইপিএলের অজুহাত দিলেন কোহলিদের বোলিং কোচ Bharat Arun
ভরত অরুণ

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তানকে হারিয়ে নিউজিল্যান্ড টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেল। আর এর সঙ্গেই ক্রিকেটের শো-পিস ইভেন্ট থেকে ছিটকে গেল বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং। ভারতের এবারের মতো বিশ্বজয়ের স্বপ্ন অধরাই থেকে গেল!

আগামিকাল ভারত নামিবিয়ার বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে নামবে। যদিও এই ম্যাচ বড় ব্যবধানে জিতলেও কোনও লাভ হবে না টিম ইন্ডিয়ার। পয়েন্টের নিরিখে শেষ চারে যাওয়ার আর কোনও আশা নেই ভারতের। আর এই ম্যাচই হবে ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীর শেষ ম্যাচ। তাঁর সঙ্গেই শাস্ত্রীর সাপোর্ট স্টাফেদের কার্যমেয়াদও শেষ হবে। তালিকায় আছেন বোলিং কোচ ভরত অরুণ (Bharat Arun), ফিল্ডিং কোচ আর শ্রীধরকে (R Sridhar) ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour)।

আরও পড়ুন: Rashid Khan: বাইশ গজে অনন্য ইতিহাস লিখলেন রশিদ খান

বিদায়লগ্নে ভরত অরুণ জানিয়ে গেলেন কেন কেন ভারত ব্যর্থ! কারণ দিয়ে ব্যাখ্যা করলেন তিনি। আইপিএলের দ্বিতীয় পর্ব ও টি-২০ বিশ্বকাপ গায়ে গায়ে নাহলেই হতো বলে মত তাঁর। ভরত বলেন, "টানা ছয় মাস বাড়ির বাইরে থাকা বিরাট ব্যাপার। খেলোয়াড়রা কেউ বাড়ি যায়নি। আমার মনে হয় একটা ছোট বিরতির প্রয়োজন ছিল। আইপিএলের প্রথম পর্যায়ে খেলা স্থগিত হওয়ার পরেই দল ব্রেক পেয়েছিল। তারপর আর পায়নি। টানা ছয় মাস বায়ো বাবলে থাকাও বিরাট চাপের। হয়তো আরেকটা ব্রেকের প্রয়োজন ছিল আইপিএল ও টি-২০ বিশ্বকাপের মধ্য়ে। টসও বড় ব্যবধান গড়ে দিয়েছে। গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। এরকম ম্যাচে টস ম্যাচের ফলাফল নির্ধারিত করে দেয়। এটা ঠিক নয় মনে হয়। টসের জন্যই প্রথম ও দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের মধ্যে প্রভাব ফেলেছে। একটা অনৈতিক সুবিধা করে দিয়েছে।"

নামিবিয়ার বিরুদ্ধে জিতলেও কোহলি অ্যান্ড কোং একরাশ হতাশা নিয়েই ফিরবে দেশে। টি-২০ ফর্ম্যাটে ভারত অধিনায়ক হিসাবে নিজের শেষ টুর্নামেন্ট থেকেও খালি হাতেই ফিরছেন কোহলি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.