Lothar Matthaus Blasts Cristiano Ronaldo: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর তীব্র সমালোচনায় বিখ্যাত এই জার্মান ফুটবল তারকা...

Lothar Matthaus Blasts Cristiano Ronaldo: প্রাক্তন এই জার্মান তারকা ফুটবলার বলেছেন, এই বিশ্বকাপে রোনাল্ডো গ্রেট ফেলিওর! মেসির তুলনায় ও অনেক পিছনে থেকে গিয়েছে। এই বিশ্বকাপে মেসিই প্রকৃত উইনার।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 20, 2022, 06:16 PM IST
Lothar Matthaus Blasts Cristiano Ronaldo: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর তীব্র সমালোচনায় বিখ্যাত এই জার্মান ফুটবল তারকা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন জার্মান ফুটবল তারকা লোথার ম্যাথেউজ স্রেফ ধুয়ে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। বলে দিলেন 'বিগ ফেলিওর'। শুধু তাই নয়, রোনাল্ডোর অ্যাটিটিউডেরও সমালোচনা করলেন তিনি। বলে দিলেন, সিআরসেভেনের অতিরিক্ত ইগো তাঁর সমস্ত অতীত কৃতিত্বের মূল্যই নষ্ট করে দিতে বসেছে। 

আরও পড়ুন: FIFA World Cup Final 2022: ম্যাচ জেতার পরে গোলপোস্টের জাল কেন কেটে পুড়িয়ে দিলেন মেসিরা?

সদ্য বিশ্বকাপ শেষ হয়েছে। আর্জেন্টিনার ঘরে পৌঁছে গিয়েছে কাপ। লিও মেসির স্বপ্নপূরণ ঘটেছে। কিন্তু বিশ্বকাপের মঞ্চ থেকে খালি হাতে ফিরতে হয়েছে রোনাল্ডোকে। মেসি-রোনাল্ডোর শেষ বিশ্বকাপ এটি। দু'জনেরই কাছে কাপ জেতার এই ছিল শেষ সুযোগ। মেসি তাঁর লক্ষ্যের কাছে পৌঁছতে পারলেন, কিন্তু রোনাল্ডো পারলেন না। কাপ মেসির হাতে পৌঁছনোর পরে তো বটেই, বিশ্বকাপমঞ্চ থেকে পর্তুগাল বেরিয়ে যেতে এমনিতেই রোনাল্ডোর নানা ধরনের সমালোচনা হচ্ছিল, হচ্ছেও। এই আবহেই রোনাল্ডোকে নিয়ে বোমা ফাটালেন প্রাক্তন জার্মান তারকা বিশ্বকাপজয়ী অধিনায়ক লোথার ম্যাথেউজ। তিনি সটান বলে দিলেন, রোনাল্ডোর ইগো তাঁর নিজের এবং তাঁর টিমেরও ক্ষতি করেছে, ক্ষতি করছে তাঁর লেগ্যাসির। লোথার এ-ও পরিষ্কার করে দিয়েছেন, তিনি মনে করেন, রোনাল্ডো একজন গ্রেট প্লেয়ার এবং একজন উচ্চমানের ফিনিশার। কিন্তু এখন ওর যা অবস্থা তাতে আমার মনে হচ্ছে, টিমে ওর জায়গা পাওয়াটা সত্যিই কঠিন। রোনাল্ডোর জন্যে আমার দুঃখই লাগছে।  

আরও পড়ুন: Qatar Already Won the World Cup: শুধু মেসিরা নয়, বিশ্বকাপ জিতল কাতারও! অবাক লাগছে? জেনে নিন কীভাবে...

এর পর সরাসরি বিশ্বকাপের প্রসঙ্গে আসেন প্রাক্তন গ্রেট লোথার। তিনি বলেন, এই বিশ্বকাপে রোনাল্ডো গ্রেট ফেলিওর! মেসির তুলনায় ও অনেক পিছনে। এই বিশ্বকাপে মেসিই উইনার। এটা হয়েছে, কারণ মেসি আমাকে এবং আমার মতো অসংখ্য ফুটবলভক্তকে তাঁর খেলা দিয়ে অপরিমেয় আনন্দ দিয়েছেন। শুধু তাই নয়, গত ১৭-১৮ বছর ধরে মেসি যেভাবে খেলে আসছেন, সেটাও একটা ব্যাপার। 

৬১ বছর বয়সী লোথার পাঁচবার বিশ্বকাপ খেলেছেন। নিজের দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন। এবারে তাঁর দেশের বিপর্যয়েও তিনি কষ্টপেয়েছেন তবে, আশ্চর্য হননি, কেননা, টিমের বেশ কিছু খামতি তাঁর চোখে ধরা পড়েছে।    

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.