Boxer Vishwanath Suresh: বাবা বক্সিং ছেড়ে হয়েছিলেন দর্জি, ছেলে আজ বিশ্বচ্যাম্পিয়ন! যে গল্প চোখে জল আনবে

Boxer Vishwanath Suresh: চেন্নাইয়ের বছর চব্বিশের বক্সার বিশ্বনাথ সুরেশ আজ দেশের গর্ব। তাঁর বাবা হতে চেয়েছিলেন বিশ্বচ্যাম্পিয়ন। পারেননি। স্বপ্ন পূরণ করলেন ছেলে।

Updated By: Nov 29, 2022, 01:57 PM IST
Boxer Vishwanath Suresh: বাবা বক্সিং ছেড়ে হয়েছিলেন দর্জি, ছেলে আজ বিশ্বচ্যাম্পিয়ন! যে গল্প চোখে জল আনবে
করে দেখালেন বিশ্বনাথ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (FIFA World Cup 2022) ভরা বাজারে, ফুটবলের প্রবল চাপে, দেশের এক কৃতী সন্তানের খবর হয়তো কোথাও চাপা পড়ে গিয়েছিল। কিন্তু সেই খবর জানার পর পাঠকদের যেমন গর্ব হবে, তেমনই মন ভরে যাবে। বছর চব্বিশের চেন্নাইয়ের বক্সার বিশ্বনাথ সুরেশ (Vishwanath Suresh) হয়ে গেলেন বিশ্বচ্যাম্পিয়ন। গত সপ্তাহে যুব বিশ্বচ্যাম্পিয়নশিপে দেশের মুখ উজ্জ্বল করেছেন বিশ্বনাথ। তিনি ফিলিপাইন্সের রোনেল সুয়মকে (Ronel Suyom) ৪৮ কেজি বিভাগে ধরাশায়ী করে এই খেতাব জিতেছেন। বিশ্বনাথ শুধু চ্যাম্পিয়নই হননি। বাবা সুরেশের অধরা স্বপ্ন পূরণ করেছেন তিনি। সুরেশ নিজেও ছিলেন বক্সার। রাজ্য পর্যায়ে একাধিক চ্যাম্পিয়নশিপ জিতলেও, কখনও নিজের স্বপ্নপূরণ করতে পারেননি। অভাবের জন্যই সুরেশ বাধ্য হন বক্সিং ছাড়তে। সংসারের হাত ধরতে দর্জির পেশা বেছে নেন।

বিশ্বনাথ চ্যাম্পিয়ন হওয়ার পর স্পেন থেকে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'বাবার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ছিল। কিন্তু কখনও সেটা করতে পারেনি। যবে থেকে আমি বক্সিং শুরু করি, তবে থেকেই বাবার স্বপ্নকে নিজের স্বপ্ন করে নিয়েছি। আজ বাবার স্বপ্ন পূরণ করলাম।' ১২ বছর বয়সে বিশ্বনাথ বক্সিং বেছে নিয়েছিলেন। চেন্নাইতে ভালো বক্সিং কোচ পাওয়া কঠিন, পাশাপাশি তাঁর পরিবারের আর্থিক অবস্থাও তেমন নয়। বিশ্বনাথের বাবাই দেন বক্সিংয়ের প্রথম পাঠ। বিশ্বনাথ বলছেন, 'আমার বাবা বক্সিংয়ে যা যা জানত, সব আমাকে শিখিয়েছে। বাবার জন্যই এই খেলায় এসেছি, খেলাকে ভালোবেসেছি। ভেবেছিলাম ক্রিকেটার হব, কিন্তু হয়ে গেলাম বক্সার। চেন্নাইতে কোনও বক্সিং অ্যাকাডেমি নেই। ঠিকঠাক পরামর্শ পাওয়া কঠিন ছিল ছোট বয়সে।' ফ্লয়েড মেওয়েদার জুনিয়রই বিশ্বনাথের আইডল। এই প্রথমবার নয়, চলতি বছরেই বিশ্বনাথ ছাপ রেখেছিলেন বক্সিং সার্কিটে। এশিয়ান ইউথ চ্যাম্পিয়নশিপ জিতে বুঝিয়ে ছিলেন যে, তাঁর কথা ভাবতে হবে ভবিষ্যতেও। বিশ্বনাথের এই গল্পগুলোই বাঁচিয়ে রাখে। ঘরে ঘরে রয়েছেন এরকম বিশ্বনাথরা। তাঁরাই অনুপ্রেরণা সকলের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)