WATCH: ২৭ বছর পর এল সেই মুহূর্ত ! উইন্ডিজের বাঁধনছাড়া উচ্ছ্বাস, অঝোরে কাঁদছেন লারা...

Brian Lara Breaks Down In Tears As West Indies Conquer The Gabba After 27 Years: ২৭ বছর পর অস্ট্রেলিয়াকে টেস্টে হারাল ওয়েস্ট ইন্ডিজ। ঐতিহাসিক মাহেন্দ্রক্ষণে আবেগি ব্রায়ান লারা।  

Updated By: Jan 28, 2024, 03:32 PM IST
WATCH: ২৭ বছর পর এল সেই মুহূর্ত ! উইন্ডিজের বাঁধনছাড়া উচ্ছ্বাস, অঝোরে কাঁদছেন লারা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন ফরম্য়াটে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ এসেছে অস্ট্রেলিয়ায় (West Indies tour of Australia, 2024)। দুই দেশের মধ্য়ে জোড়া টেস্ট, তিনটি একদিনের আন্তর্জাতিক ওয়ানডে ও সমসংখ্য়ক টি-২০ খেলা হবে। একটা অসাধারণ টেস্ট সিরিজ দেখল বাইশ গজ। আয়োজক দেশ অস্ট্রেলিয়া অ্য়াডিলেডে প্রথম টেস্ট জিতেছে ১০ উইকেটে। কিন্তু দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়িয়েছে উইন্ডিজ। প্য়াট কামিন্সের বিশ্বসেরা দলের দম্ভচূর্ণ করে দিয়েছে ক্রেগ ব্রাথওয়েটের বিশ্বের আট নম্বর টেস্ট দল। ব্রিসবেনে আট রানে টেস্ট জিতে উইন্ডিজ টেস্ট সিরিজ ১-১ শেষ করেছে। 

আরও পড়ুন: Rohan Bopanna: স্ত্রীর পেপ টকে ইতিহাস! সুপ্রিয়াকেই কুর্নিশ রোহনের, কত টাকা জুড়লেন পকেটে?

রবিবার অর্থাৎ আজ ব্রিসবেন জিতেই আনন্দে আত্মহারা হয়ে পড়ে ব্রাথওয়েট অ্যান্ড কোং। আর হবেই না বা কেন, এক-আধ বছর পর নয়, পাক্কা ২৭ বছর অস্ট্রেলিয়াকে টেস্টে হারাল মেরুন জার্সিধারীরা। গাবায় লেখা হল ইতিহাস। আর এই ম্য়াচের ধারাভাষ্য দিচ্ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান চার্লস লারা (Brian Lara)। কমেন্ট্রি বক্সে তাঁর সঙ্গে ছিলেন অজি নক্ষত্র অ্য়াডাম গিলক্রিস্ট (Adam Gilchrist)। লারা আর নিজেকে ধরে রাখতে পারেননি। দলের এই ঐতিহাসিক জয় দেখে, গিলক্রিস্ট জড়িয়ে অঝোরে কান্নায় ভেঙে পড়লেন লারা। সেই ভিডিয়ো রাতারাতি ভাইরাল হয়ে যায়।

এবার আসা যাক সদ্য়সমাপ্ত গাবা টেস্টের হাইলাইটসে। ওয়েস্ট ইন্ডিজ টস জিতে প্রথমে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল। কাভেম হজ (৭১), জোশুয়া ডি সিলভা (৭৯) ও কেভিন সিনক্লেয়ারের (৫০) ব্যাটে ৩১১ রান করে। জবাবে অজিরা প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৮৯ করে ডিক্লেয়ার করে। উসমান খোয়াজা (৭৫), অ্যালেক্স ক্য়ারে (৬৫) ও প্য়াট কামিন্স (৬৪) ব্য়াট হাতে অবদান রাখেন। আলজারি জোসেফ চার উইকেট ও কেমার রোচ নেন তিন উইকেট। উইন্ডিজের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৯৩ রানে। জোশ হ্য়াজেলউড ও ন্য়াথান লিয়ঁ তুলে নেন তিন উইকেট করে। অস্ট্রেলিয়ার জয়ের টার্গেট হয়ে দাঁড়ায় ২১৬। তবে উইন্ডিজকে ইতিহাস জেতান আরেক জোসেফ। তিনি শ্য়ামার জোসেফ। একাই তুলে নেন সাত উইকেট। ২০৭ রানে শেষ হয়ে যায় অজিদের ইনিংস।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.