সংশয় ঝেড়ে ফেলে রোহিতের জমকালো শতরান

ভারতীয় দলে কামব্যাক করার আশা জোরালো করলেন রোহিত শর্মা। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে অনবদ্য শতরান করে জাতীয় দলের দরজায় কড়া নাড়লেন রোহিত। চোট সারিয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে এদিন ১১ বলে ঝকঝকে ১৪২ রানের ইনিংস খেলেন মুম্বইয়ের এই ব্যাটসম্যান। তাকে অবশ্য শেষ পর্যন্ত রান আউট হতে হয়। তার এই ইনিংসে ছিল ১৮টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান। রোহিতের পাশাপাশি দুরন্ত সেঞ্চুরি করলেন মনীশ পান্ডে (১১৩ বলে ১৩৫ অপরাজিত)

Updated By: Oct 30, 2014, 11:40 PM IST
সংশয় ঝেড়ে ফেলে রোহিতের জমকালো শতরান

ওয়েব ডেস্ক: ভারতীয় দলে কামব্যাক করার আশা জোরালো করলেন রোহিত শর্মা। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে অনবদ্য শতরান করে জাতীয় দলের দরজায় কড়া নাড়লেন রোহিত। চোট সারিয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে এদিন ১১ বলে ঝকঝকে ১৪২ রানের ইনিংস খেলেন মুম্বইয়ের এই ব্যাটসম্যান। তাকে অবশ্য শেষ পর্যন্ত রান আউট হতে হয়। তার এই ইনিংসে ছিল ১৮টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পান। রোহিতের পাশাপাশি দুরন্ত সেঞ্চুরি করলেন মনীশ পান্ডে (১১৩ বলে ১৩৫ অপরাজিত)

এরপর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তাকে ভারতীয় দলে রাখেননি নির্বাচকরা। পাশাপাশি দলীপ ট্রফির দলেও ছিলেন না। রোহিত অবশ্য জানিয়েছেন এখন তাঁর চোট সেরে গেছে। নেটে ব্যাট করার সময় কোনও অসুবিধা হচ্ছে না। এমনকী ম্যাচে ব্যাট করার সময়ও তিনি বেশ স্বাচ্ছন্দ্য অনুভব করেছেন।

তবে রোহিতের আঙুল এখনও স্ট্র্যাপ করা রয়েছে। রোহিত জানান চিকিত্সক তাকে বলেছেন চার থেকে ছয় সপ্তাহ লাগবে পুরো চোট সারতে। তাই তিনি আশাবাদী সুযোগ পেলে শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ দুটি একদিনের ম্যাচে খেলতে পারবেন।  ভারতীয় এ দলের কোচ সঞ্জয় বাঙ্গার জানিয়েছেন ব্যাট করার সময় রোহিতের কোনও সমস্যা হয়নি। ফিল্ডিংয়ের সময় তার উপর নজর রাখা হবে।

.