Ind vs Aus: পেটের পেশিতে টান, Brisbane Test-এর আগে ছিটকে গেলেন বুমরা

ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে চার টেস্টের সিরিজ খেলবে Team India. সেই সিরিজের কথা মাথায় রেখে বুমরাকে আগে থেকেই বিশ্রামে রাখা হচ্ছে। 

Updated By: Jan 12, 2021, 12:25 PM IST
Ind vs Aus: পেটের পেশিতে টান, Brisbane Test-এর আগে ছিটকে গেলেন বুমরা

নিজস্ব প্রতিবেদন- চোটের পর চোট। আবার বড় ধাক্কা খেলল Team India. মহম্মদ শামি, উমেশ যাদব, লোকেশ রাহুলের চোটের পর এমনিতেই চাপে ছিল টিম ম্যানেজমেন্ট। এর পর Sydney Test চলাকালীন বাঁ-হাতের বুড়ো আঙুলে গুরুতর চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। ঋষভ পন্থও কনুইয়ের চোটে কাবু ছিলেন। কোমরে ব্যথা নিয়ে থঋতীয় টেস্টে লড়েছিলেন আর অশ্বিন। হ্যামস্ট্রিংয়ের চোট নিয়েও উইকেটে টিকে ছিলেন হনুমা বিহারী। আর এবার সেই চোট আক্রান্ত ক্রিকেটারদের তালিকা আরও বড় হল। ছিটকে গেলেন ভারতীয় দলের অন্যতম পেসার জসপ্রিত বুমরা (Jasprit Bumrah)।

বুমরার পেটের পেশিতে টান লেগেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে Brisbane-এ টেস্ট খেলতে পারবেন না তিনি। সিডনি টেস্ট চলাকালীনই পেটের পেশিতে টান লেগেছিল বুমরার। তার পর স্ক্যা করা হয়। টিম ম্যানেজমেন্ট শেষ টেস্টে বুমরার না থাকা নিয়ে চিন্তিত বটে। তবে এছাড়া আর কোনও উপায়ও ছিল না। কারণ ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে চার টেস্টের সিরিজ খেলবে Team India. সেই সিরিজের কথা মাথায় রেখে বুমরাকে আগে থেকেই বিশ্রামে রাখা হচ্ছে। চোটের জায়গায় নতুন করে সমস্যা হলে ইংল্যান্ডের বিরুদ্ধে ছিটকে যেতে পারেন বুমরা। তাই ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন-  ছোটবেলায় বাবাকে হারান, একা লড়াই চালিয়ে Hanuma’র স্বপ্ন পূরণ করেন মা বিজয়লক্ষ্মী

১৫ জানুয়ারি থেকে শুরু হবে Brisbane Test. বুমরা না থাকায় মহম্মদ সিরাজের উপর বাড়তি দায়িত্ব থাকবে। এছাড়া নবদীপ সাইনি, শার্দুল ঠাকুর ও ঠি নটরাজন ভারতীয় বোলিং বিভাগের দায়িত্ব সামলাবেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টের নায়ক হনুমা বিহারীও (Hanuma Vihari) ব্রিসবেনে খেলতে পারবেন না। তাঁর স্ক্যান রিপোর্ট এখনও আসেনি। আজ সন্ধ্যের দিকে স্ক্যান রিপোর্ট এলে বিহারীর চোটের অবস্থা বোঝা যাবে। তবে ব্রিসবেনে তাঁর খেলার আশা নেই বললেই চলে।