Bengal Cricket: ক্রিকেট মরসুমের সূচি চূড়ান্ত, উত্তরবঙ্গে অ্যাকাডেমি তৈরির সিদ্ধান্ত CAB-র

ইডেনে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক।

Updated By: Aug 21, 2021, 11:12 PM IST
Bengal Cricket: ক্রিকেট মরসুমের সূচি চূড়ান্ত, উত্তরবঙ্গে অ্যাকাডেমি তৈরির সিদ্ধান্ত CAB-র

নিজস্ব প্রতিবেদন: বিধিনিষেধের বাঁধন শিথিল হয়ে গিয়েছে অনেকটাই। কিন্তু করোনা আতঙ্ক থেকে যখন মুক্ত হতে পারল না বাংলা , তখন স্থানীয় ক্রিকেট মরসুমের সূচি চূড়ান্ত করে ফেলল CAB। সেপ্টেম্বরে গোড়াতেই বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ আয়োজনের পরিকল্পনা করেছে বঙ্গ ক্রিকেটের নিয়ামক সংস্থা। ওই মাসেরই তৃতীয় সপ্তাহে জে সি মুখোপাধ্যায় টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

এদিন ইডেনে বৈঠকে বসেছিলেন CAB-র  অ্যাপেক্স কাউন্সিলের সদস্যরা। ঘরোয়া ক্রিকেট মরশুম শুরুর আগে ক্রিকেটারদের পরখ করে নিতে চান বাংলার নির্বাচকরা। কীভাবে? অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে প্রাথমিক সিদ্ধান্ত, ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। রাজ্যের ক্রিকেটারদের নিয়ে গঠন করা হবে ৬টি দল। এরপর সেপ্টেম্বরেরই তৃতীয় সপ্তাহে হবে জে সি মুখোপাধ্যায় টি-টোয়েন্টি টুর্নামেন্টষ। এই টুর্নামেন্ট অংশ নেবে প্রথম ডিভিশনের ক্লাবগুলি। করোনা পরিস্থিতিতে ক্লাবগুলির সঙ্গে কথা চূড়ান্ত ঘোষণা করা হবে। 

আরও পড়ুন: IPL 2021: আইপিএলের দ্বিতীয় পর্ব শুরুর আগেই RCB র কোচের পদ ছাড়লেন Simon Katich!

এদিকে আবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের মাঠে একটি আধুনিক ক্রিকেট অ্যাকাডেমি তৈরির সিদ্ধান্ত নিয়েছে CAB। সেখানে থাকবে একটি পূর্ণাঙ্গ ক্রিকেট মাঠও। অক্টোবরের শেষের দিকে জেলার টুর্নামেন্টগুলি শুরু হবে। নভেম্বরে শুরু হতে পারে মহিলাদের টুর্নামেন্ট। এদিন অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে ভারতীয় মহিলা দলের প্রাক্তন ক্রিকেটার গার্গী বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানান CAB সভাপতি অভিষেক ডালমিয়া। আসন্ন অস্ট্রেলিয়া সফরে ভারতীয় মহিলা দলের ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.