সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টের জন্য ২৬ জনের দল বাছলেন বাংলার নির্বাচকরা

বুধবার শহরে চলে আসছেন ভিশন টোয়েন্টি-টোয়েন্টির ব্যাটিং কোচ ভিভিএস লক্ষ্মণ। সাত দিনের ক্যাম্প করাবেন তিনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 14, 2020, 11:12 PM IST
সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টের জন্য ২৬ জনের দল বাছলেন বাংলার নির্বাচকরা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রায় ১০ মাস পর আবার দেশের মাঠে ফিরতে চলেছে ক্রিকেট। সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে বোর্ডের তরফে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে যে, ২০২১ সালের ১০ জানুয়ারি থেকে ঘরোয়া ক্রিকেট ফিরতে চলেছে।

১০ জানুয়ারি, ২০২১ থেকে শুরু হবে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। টুর্নামেন্টের ফাইনাল হবে ৩১ জানুয়ারি, ২০২১। ২ জানুয়ারির মধ্যে নির্দিষ্ট ভেন্যুতে চলে আসবে প্রত্যেকটি দল। তিন সপ্তাহের এই টুর্নামেন্ট হবে ৬ টি রাজ্যে, পুরোটাই হবে বায়ো বাবলে।

যদিও কোন ৬টি রাজ্যে বায়ো বাবলে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টির ম্যাচ হবে, সেটা এখনও বোর্ডের তরফ থেকে জানান হয়নি। তবে পশ্চিমবঙ্গে যে ছয় রাজ্যে তালিকায় থাকবে সেটা একপ্রকার নিশ্চিত। কারণ ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল-এর তরফ থেকে আগেই ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহ প্রকাশ করে চিঠি লিখেছিলেন প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। সম্প্রতি ইডেন গার্ডেন্সে বায়ো বাবলে টি-টোয়েন্টি টুর্নামেন্ট বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জ সফলভাবে আয়োজন করেছে সিএবি। বায়ো বাবল নিয়ে পরীক্ষা-নিরীক্ষায় ড্রেস রিহার্সাল সেরে নিয়েছে বাংলা ক্রিকেট।

এদিকে সোমবারই বাংলা দল নির্বাচন হয়ে গেল। সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য ২৬ জনের দল বেছে নিলেন নির্বাচকরা। এক নজরে দেখে নেওয়া যাক ২৬ জনের দলে কারা কারা জায়গা পেলেন- অভিমন্যু ঈশ্বরণ, মনোজ তিওয়ারি, সুদীপ চট্টোপাধ্য়ায়, অনুষ্টুপ মজুমদার, শ্রীবত্স গোস্বামী, ইশান পোড়েল, কাজি জুনেইদ সাইফি, ঋত্বিক রায়চৌধুরী,  শুভম চট্টোপাধ্যায়, বিবেক সিং, শাহবাজ আহমেদ, অর্নব নন্দী, সুদীপ ঘরামি, মুকেশ কুমার, আকাশ দীপ, রবি কান্ত সিং, অভিষেক দাস, সন্দীপন দাস (সিনিয়র), মহম্মদ কাইফ, শুভম সরকার, অরিত্র চ্যাটার্জি, শুভঙ্কর বল, ঋত্বিক চ্যাটার্জি, প্রয়াস রায় বর্মন, সুজিত্ যাদব, কাইফ আহমেদ।

বুধবার শহরে চলে আসছেন ভিশন টোয়েন্টি-টোয়েন্টির ব্যাটিং কোচ ভিভিএস লক্ষ্মণ। সাত দিনের ক্যাম্প করাবেন তিনি। বৃহস্পতিবার থেকে প্রস্তুতি শুরু করে দিচ্ছে বাংলা টিম।

আরও পড়ুন - অ্যাডিলেডে পিঙ্ক টেস্টে খেলার ব্যাপারে ঋষভের চেয়ে এগিয়ে ঋদ্ধি!  

.