WATCH, Conan Ledesma: গ্যালারিতে হৃদরোগে আক্রান্ত ফ্যান! প্রাণে বাঁচিয়ে গোলকিপার 'ভগবান'

বার্সার এক সাপোর্ট স্টাফ লেডেসমাকে ছুড়ে দেন ডিফাইব্রিলেটর। লেডেসমা সেই কৃত্রিম হৃৎস্পন্দনদায়ী যন্ত্র নিয়ে স্প্রিন্টারের মতো ছুটে গিয়ে গ্যালারি লক্ষ্য করে বলের মতো করে ডিফাইব্রিলেটর ছুড়ে দেন। তাঁর এই কাজের জন্যই প্রাণে বেঁচে যায় ওই ফ্যান।

Updated By: Sep 11, 2022, 05:04 PM IST
WATCH, Conan Ledesma: গ্যালারিতে হৃদরোগে আক্রান্ত ফ্যান! প্রাণে বাঁচিয়ে গোলকিপার 'ভগবান'
নায়ক লেডেসমা যখন ত্রাতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'নট অল হিরোজ ওয়ের কেপস'! অর্থাৎ সব নায়কের পরনে বিশেষ পোশাক থাকে না! প্রচলিত এই প্রবাদ বারবার প্রমাণিত হয়ে যায় জীবনের রঙ্গমঞ্চে। এবার খেলার মাঠে সুপারহিরো হয়ে উঠলেন এক গোলকিপার। যে বিশ্বস্ত দস্তানা প্রতিপক্ষের আক্রমণ রুখে দেয়, সেই ভরসার হাতই এবার বাঁচিয়ে দিল মুমূর্ষুর প্রাণ। গতকাল লা লিগায় বার্সেলোনার ম্যাচ ছিল কাডিজের (Cadiz vs Barcelona)। কাডিজের ঘরের মাঠ এস্তাদিও নুয়েভো মিরান্দিলায় (Estadio Nuevo Mirandilla) বার্সা ৪-০ গোলে ম্যাচ জিতেছে। তবে ম্যাচের পর এই ম্যাচ নিয়ে কোনও দলই ভাবিত ছিল না। কারণ ম্যাচের মাঝে কাডিজের গোলকিপার কোনান লেডেসমা (Conan Ledesma) যেভাবে সুপারহিরো হয়ে সমর্থকের প্রাণ বাঁচালেন, তারপর থেকে আলোচনায় শুধুই লেডেসমা।

ম্যাচের ৮১ মিনিটে আচমকাই এক সমর্থক গ্যালারির সাউথএন্ড স্ট্যান্ডে হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েন। তাঁর পরিস্থিতি সঙ্গে সঙ্গে অনুমান করতে পেরে ২৯ বছরের গোলকিপার বিদ্যুৎ বেগে ছুটে যান নিকটবর্তী বার্সলোনার ডাগআউটের দিকে। বার্সার এক সাপোর্ট স্টাফ লেডেসমাকে ছুড়ে দেন ডিফাইব্রিলেটর। লেডেসমা সেই কৃত্রিম হৃৎস্পন্দনদায়ী যন্ত্র নিয়ে স্প্রিন্টারের মতো ছুটে গিয়ে গ্যালারি লক্ষ্য করে বলের মতো করে ডিফাইব্রিলেটর ছুড়ে দেন। তাঁর এই কাজের জন্যই প্রাণে বেঁচে যায় ওই ফ্যান। এরপর রেডক্রসের টিম এসে ওই ফ্যানকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করেন।

ম্যাচের পর বার্সার বস জাভি বলেন, 'আমরা ভাগ্যবান যে, ওই ফ্যানকে প্রাণে বাঁচাতে পেরেছি। অত্যন্ত অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিল। আমরা আশা করি যে, ওই ফ্যান ও তাঁর পরিবার ভাল আছে। কঠিন পরিস্থিতি হয়ে গিয়েছিল। আমরা ম্যাচ পুণরায় শুরুর জন্য প্রস্তুত ছিলাম। আমরা ওঁর দ্রুত আরোগ্য কামনা করি। মানবিকতা আগে। ফুটবল আসে জীবনের পরেই। ওই ফ্যানের কিছু হয়ে গেলে, আমরা ম্যাচ সাসপেন্ড করে দিতাম।' বার্সা তারকা পেদ্রি বলেন, 'ম্যাচের ফলাফলের আজ ন্যূনতম গুরুত্ব নেই। কাডিজের ফ্যানের স্বাস্থ্য সবার আগে। পরিবার ওই ফ্যান ও তাঁর পরিবারকে শক্তি দিক।' কাডিজ গোলকিপারকে আজ কুর্নিশ জানাচ্ছে ফুটবলবিশ্ব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.