Carlo Ancelotti On Lionel Messi: মেসিকে কোনও মতেই ইতিহাসের সেরা মানতে নারাজ কার্লো!

Carlo Ancelotti On Lionel Messi: বিশ্ববন্দিত কোচ কার্লো অ্যানসেলোত্তির চোখে লিওনেল মেসি ইতিহাসের সেরা নন। তাঁর মতে প্রতি যুগেই দুর্দান্ত সব প্লেয়াররা আসেন। কার্লো দেখেছেন মারাদোনা, স্টেফানো ও  ক্রুয়েফদের মতো কিংবদন্তিদের খেলা। ফলে মেসিকে তিনি ইতিহাসের সেরা মানছেন না। 

Updated By: Dec 30, 2022, 08:01 PM IST
Carlo Ancelotti On Lionel Messi: মেসিকে কোনও মতেই ইতিহাসের সেরা মানতে নারাজ কার্লো!
কার্লো জানিয়ে দিলেন তাঁর রায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বের সেরা ফুটবল ম্যানেজারদের নাম উচ্চারিত হলে প্রথম তিনেই থাকবেন কার্লো অ্যানসেলোত্তি (Carlo Ancelotti)। রিয়াল মাদ্রিদের (Real Madrid) তারকা কোচ তিনি। কার্লো কোনও মতেই লিওনেল মেসিকে (Lionel Messi) ইতিহাসের সেরা মানতে নারাজ। ৬৩ বছরের দুঁদে ইতালিয়ান কোচ সাফ বলছেন, তিনি দিয়েগো মারাদোনা (Diego Maradona), আলফ্রেডো ডি স্টেফানো (Alfredo Di Stefano) ও জোহান ক্রুয়েফদের (Johann Cruyff) খেলা দেখেছেন। ফলে মেসি ইতিহাসের সেরা কিনা, তা তিনি বলতে পারবেন না। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পর, অনেকেই বলছেন যে, মেসিই সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলার। এবার সেই GOAT বিতর্কে বড় কথা বলে দিলেন কার্লো। 

আরও পড়ুনMadhumita On Pele: কিংবদন্তিকে শ্রদ্ধার্ঘ্য জানাতে গিয়ে অভিনেত্রী 'মেরে' ফেললেন জীবিত তারকাকে!

এক সাক্ষাৎকারে কার্লো বলছেন, 'মেসি ইতিহাসের সেরা কিনা, তা বলা খুবই কঠিন। ও অসাধারণ ফুটবলার। চোখধাঁধানো কেরিয়ার। আমি জানি না ও ইতিহাসের সেরা কিনা! কারণ প্রতি যুগে দুর্দান্ত সব ফুটবলাররা এসেছেন। আমি মারাদোনা, ক্রুয়েফ, ডি স্টেফানোকে দেখেছি। আমি বর্তমান ব্যালন ডি'অর জয়ীকে কোচিং করাচ্ছি। আমি এদের সকলের খেলা উপভোগ করেছি।' অদ্ভুত ভাবে কার্লো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নামও উচ্চারণ করেননি। কাতারে বিশ্বকাপ শুরু হওয়ার আগেই, একটা কথা বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে মারাদোনার আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করলেন। লুসেল স্টেডিয়ামে মহাকাব্যিক ফাইনালের ফয়সলা হয়েছে পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। মেসি ম্য়াজিকে মোহিত সারা বিশ্ব। তবে কার্লো সেই তালিকায় নেই। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.