East Bengal: ব্যারিকেড ভেঙে পুলিসকে ৪-২ গোলে হারিয়ে লিগ জমিয়ে দিল ইস্টবেঙ্গল

২৩ মিনিটে ডি-বক্সের ভিতর লাল-হলুদের বুনান্দোকে ফাউল করে পুলিসের ফুটবলার। পেনাল্টি শট নেন সার্থক গলুই। পেনাল্টি থেকে সার্থকের শট বিপক্ষ গোলকিপার তনবীর বাঁচিয়ে দিলেও, ফিরতি বলে গোল করেন ইস্টবেঙ্গলের ফুটবলার। আশপাশে পুলিসের কোনও ফুটবলার তাঁকে আটকাতে পারেননি।

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 17, 2023, 07:14 PM IST
East Bengal: ব্যারিকেড ভেঙে পুলিসকে ৪-২ গোলে হারিয়ে লিগ জমিয়ে দিল ইস্টবেঙ্গল
জয়ের পর উল্লাসে মজে লাল-হলুদ শিবির। ছবি: ইমামি ইস্টবেঙ্গল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথম ম্যাচে রেনবো এফসি-র বিরুদ্ধে গোলশূন্য ড্র করলেও, নিজেদের দ্বিতীয় ম্যাচেই পশ্চিমবঙ্গ পুলিসকে বুঝে নিল ইস্টবেঙ্গল। নিজেদের দ্বিতীয় ম্যাচে বিপক্ষকে ৪-২ গোলে হারিয়ে লিগ জমিয়ে দিল লাল-হলুদ। সোমবার অর্থাৎ  নৈহাটি স্টেডিয়ামে পশ্চিমবঙ্গ পুলিসের বিরুদ্ধে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল ইস্টবেঙ্গল। 

এদিন ১৭ মিনিটে বিপক্ষের তপেন্দু ঘোষের আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। বিনো জর্জের দলের তরফ থেকে আক্রমণ তৈরি করা হয়েছিল। ফাঁকা গোলে শট নেওয়া হলেও, সেই রানিং বল ক্লিয়ার করতে গিয়ে তপেন্দু ঘোষের পায়ে লেগে বল গোলে ঢুকে যায়। 

২৩ মিনিটে ডি-বক্সের ভিতর লাল-হলুদের বুনান্দোকে ফাউল করে পুলিসের ফুটবলার। পেনাল্টি শট নেন সার্থক গলুই। পেনাল্টি থেকে সার্থকের শট বিপক্ষ গোলকিপার তনবীর বাঁচিয়ে দিলেও, ফিরতি বলে গোল করেন ইস্টবেঙ্গলের ফুটবলার। আশপাশে পুলিসের কোনও ফুটবলার তাঁকে আটকাতে পারেননি। প্রথম ম্যাচে রেনবোর বিরুদ্ধে সঞ্জিব ঘোষ, নসিব রহমানরাও সমর্থকদের আস্থা অর্জনের মতো কিছুই করতে পারেননি। তবে ভুল থেকে শিক্ষা নিয়ে সোমবার ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল ইস্টবেঙ্গল। যদিও ৩৩ মিনিটে সুব্রত বিশ্বাস পেনাল্টি থেকে গোল করে পুলিশের হয়ে ব্যবধান কমান। বিরতির সময়ে খেলার ফল ছিল ২-১। 

আরও পড়ুন: Igor Stimac And Narendra Modi: লক্ষ্য এশিয়ান গেমস, প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লিখে ট্যুইট করলেন সুনীলদের হেড স্যর

আরও পড়ুন: Rahul Dravid And VVS Laxman: আয়ারল্যান্ড সফরে বিশ্রামে দ্রাবিড়, দায়িত্ব নিতে পারেন লক্ষ্মণ

বিরতির পর খেলা শুরু হওয়ার মিনিট দুয়েকের মধ্যেই সমতা ফেরায় পশ্চিমবঙ্গ পুলিষ। ৪৭ মিনিটে রাজীব দত্ত গোল করে ২-২ করেন। ৭০ মিনিটে ফের ব্যবধান বাড়ায় ইস্টবেঙ্গল। পেনাল্টি থেকে দীপ সাহা ৩-২ করেন লাল-হলুদের অনুকূলে। এর ঠিক চার মিনিট পরেই অভিষেক কুঞ্জম ৪-২ করেন। তার পরে আর কোনও দলই গোল করতে পারেনি। 

কলকাতা লিগে কাঙ্খিত জয় পেল লাল-হলুদ ব্রিগেড। ম্যাচটি জিতলেও পুলিসের কাছে দু’ গোল হজম করতে হল। সব মিলিয়ে ইস্টবেঙ্গল জিতলেও তাদের খেলায় এখনও উন্নতি প্রয়োজন মেনে নিয়েছেন বিনো জর্জ। বিশেষ করে প্রতিপক্ষ চাপ দিলে ডিফেন্স ভুল করছে। তবে প্রথম জয় এবং তিন পয়েন্ট দলের মনোবল বাড়াবে তাতে সন্দেহ নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.